×

পোষা সিংহকে নিয়ে প্রকাশ্য রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন মহিলা, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় আজকাল নানা ধরনের পশু পাখিদের ভিডিও ভাইরাল হতে দেখা যাচ্ছে।

অনেকেই বাড়িতে বিভিন্ন রকমের পশু-পাখি পোষেন। বিশেষ করে কুকুর, বিড়াল, মাছ ও বিভিন্ন রকমের পাখি অনেকের বাড়িতেই দেখা যায়। যাদের মধ্যে কুকুর মানুষ সবচেয়ে বেশি ভালোবাসে। আমাদের দেশে এই সমস্ত প্রাণী বাড়িতে পোষার নিয়ম থাকলেও বন্যপ্রাণী বাড়িতে পোষার নিয়ম নেই। কিন্তু এমতাবস্থায় কেউ যদি বাড়িতে সিংহ পোষেন তাহলে কেমন লাগবে? শুনতেই বেশ গা ছমছম করলেও ভারতের বাইরে বিভিন্ন দেশের মানুষ বাড়িতে বাঘ ও সিংহের মতো হিংস্র কিছু প্রাণী বাড়িতে পোষেন।

সম্প্রতি সেরকমই এক পোষ্য সিংহের ভিডিও কার্যত ভাইরাল সোশ্যাল মিডিয়া জুড়ে। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি মহিলা বাড়িতেই পুষছেন একটি আস্ত সিংহ। শুধু তাই নয় তিনি রীতিমতো নিজের পোষ্য সিংহটিকে নিয়ে দাঁড়িয়ে আছেন রাস্তার মাঝে। মেয়েটির মনে নেই কোনোরকম ভয়। কিন্তু মেয়েটির আচরণ দেখলে বোঝা যাচ্ছে যে সে বহুদিন যাবত সিংহটিকে নিজের বাড়িতে পুষছেন। যার জেরে সে সিংহটিকে যা নির্দেশ দেন সিংহটিও তা অক্ষর অক্ষরে পালন করে।

ওই মেয়েটিকে সিংহটির সাথে রাস্তায় হাঁটতে দেখে রীতিমতো অবাক সকলেই। যদিও সিংহটির গলায় মোটা শিকল দিয়ে বাঁধা ছিল। ভিডিওটিতে দেখা যায় মেয়েটি মাঝে মাঝেই নিজের পোষ্য সিংহটিকে আদর করছেন। ভিডিওটির রাস্তাঘাটের চিত্র দেখে অনেকেই কমেন্টের মাধ্যমে প্রশ্ন তুলেছেন যে ভিডিওটি কি আমাদের দেশের? তবে এ সম্পর্কে কোনো স্পষ্ট তথ্য পাওয়া যায়নি।

 

View this post on Instagram

 

A post shared by Khaleel Ahmed (@k4_khaleel)

খলিল আহমেদ নামক এক ব্যক্তি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে এই লোমহর্ষক ভিডিওটি আপলোড করেন। যার ভিউজ বর্তমানে পেরিয়ে গিয়েছে ১ লক্ষের কাছাকাছি। পাশাপাশি শত শত মানুষ বিভিন্ন রকম মন্তব্য করেছেন ভিডিওটি দেখে। একজন ওই মেয়েটির বিরুদ্ধে প্রশ্ন তুলে বলেছেন, ‘বনের রাজাকে শিকল বেঁধে বাড়িতে রাখার অধিকার কে দিয়েছে?’ আবার অনেকে ওই মেয়েটির সাহসীকতাকে সালাম জানিয়েছেন। আবার কেউ কেউ বলেছেন বন্যপ্রাণী বনে থাকাই ভালো। তবে আপনি ভিডিওটি দেখে কি মনে করেন তা কমেন্ট করে জানাতে ভুলবেন না।

Related Articles