×

বহু বছর পর দেখা মিলল সাদা রঙের ‘বিরল’ কোবরার, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা নানা পশু পাখিদের ভিডিও অনায়াসে দেখতে পায়।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এবার এমন একটি ভিডিও ভাইরাল হল, যা নিমেষেই সব মানুষের নজর কেড়ে নিল। ভিডিওটি যেমন ভয়ানক, তেমনি একটি যুবতীর প্রশংসায় পঞ্চমুখ হয়ে গেলেন নেটিজেনরা। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, একটি বিশালাকার সাপকে রীতিমতো গলায় জড়িয়ে রেখেছেন একজন প্রাপ্তবয়স্ক। একেবারে কাঁধে তুলে নিয়ে জমিয়ে বাতালাপ সারছেন তিনি সাপটির সঙ্গে, একটুও ভয়ডর নেই। ব্যক্তিটির সাহস দেখে রীতিমতো হয়রান নেটিজেনদের। আসলে প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ায় মানুষের ভিডিও থেকে একেকটা পশু-পাখিদের ভিডিও নিমেষেই ভাইরাল হয়ে চলেছে।

আর পশু-পাখিদের ভিডিও মানুষের থেকেও বেশি ভাইরাল হচ্ছে। এই ভিডিওগুলি এখন সোশ্যালবাসীদের এক একটা আনন্দের রসদ। পশুদের নানা ভাইরাল ভিডিওগুলির মধ্যে রয়েছে, কেউ বিশালাকার সাপকে নিয়ে খেলাধূলা করছে। আবার কখনও সাপ গাছে উঠে পড়ছে। আবার কখনও হাতি মগডালে ওঠার চেষ্টা করছে, আবার কখনও হাতি কোমর দুলিয়ে নাচছে, আবার কোনও হাঁস ম্যারাথনে দৌড়চ্ছে।

হ্যাঁ, এরকম ভিডিও প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ায় দাপিয়ে বেড়াচ্ছে। তবে এবার যে ভিডিওটি ভাইরাল হল তা একেবারেই সবকিছুর অতিক্রম করে গেল। এছাড়াও আজকাল বন জঙ্গল কেটে দেওয়ার কারণে লোকালয়ে সব জীব জন্তুর প্রবেশ ঘটছে। যা মানুষের অন্যতম আতঙ্কের কারণ। কখনও সাপকে জুতোর ভেতর লুকিয়ে থাকতে দেখা যাচ্ছে, আবার কখনও নোংরা পরিত্যক্ত বাড়ি থেকে সাপ উদ্ধার হচ্ছে। সাপ দেখলে যেকোনো মানুষই ভয় পায়। তবে সাপেদের মধ্যে সবথেকে বড় এবং মানুষখেকো সাপ হল পাইথন, অজগর।

এছাড়াও প্রচন্ড বিকৃতি সাপ হল কোবরা, দাঁড়াস, শাখামুটি ইত্যাদি। কিন্তু শ্বেতবর্ণ সাপ কি দেখেছেন? সাধারণত চলচ্চিত্রে এইসব বিরল সাপের দেখা মেলে। সম্প্রতি সম্পূর্ন সাদা বর্ণের কোবরা সাপের দেখা মিলল একটি ভাইরাল ভিডিওতে। কোথা থেকে সাপটি উদ্ধার হয়েছে তা জানা গেলেও সাপটি দেখতে অতীব সুন্দর, বিশালাকৃতি এবং বিষধারী। সাপটির গোটা শরীর সাদা বর্ণের। ভিডিওতে দেখা গিয়েছে, সাপটি মাটিতে লুটিয়ে রয়েছে এবং ফণা তুলে রয়েছে। সম্প্রতি একটি জনপ্রিয় ইউটিউব রিল থেকে ভিডিওটি পোস্ট করা হয়েছে। যা এখনো পছন্দের সংখ্যা মাত্রারিক্ত ছাড়িয়েছে। সর্প বিশেষজ্ঞরা বলছেন, এই ধরনের সাপ প্রাপ্তবয়স্ক হলে প্রায় ১০ ফুট লম্বা হয়। তাদের সারা গায়ে রামধনুর মতো রং আছে, যা রোদে ঝলমল করে ওঠে। এরা সাধারণত রাতের বেলায় শিকারের খোঁজে বের হয়। তবে নেটিজেনরা রীতিমতো ওই ব্যক্তির কান্ড দেখে রীতিমতো আঁতকে উঠেছেন।

Related Articles