×

জুতোর মধ্যে থেকে ফনা তুলছে বিষধর সাপ, ভিডিও দেখে শিউরে উঠলেন নেটিজেনরা

যতই সাপকে নিরীহ প্রাণীর তকমা দেওয়া হোক না কেন সাপ কোনো মানুষকে বাগে পেলে কখনোই ছোবল মারতে ছাড়ে না।

সমস্ত জীবকূলের মধ্যে মানুষকে যতই বুদ্ধিমান প্রাণী হিসেবে বিবেচনা করা হোক না কেন‌ এমন কিছু প্রাণী রয়েছে যেগুলো দেখলে প্রতিটি মানুষের মনেই ভীতের সঞ্চার হয়। আর মানুষের মনে আতঙ্কের সৃষ্টি করার জন্য একটি সাপ একাই একশো। যতই এই প্রাণীটিকে নিরীহ প্রাণীর তকমা দেওয়া হোক না কেন সাপ কোনো মানুষকে বাগে পেলে কখনোই ছোবল মারতে ছাড়ে না। বিশেষ করে গ্রামেগঞ্জের দিকে বর্ষাকালের সময় প্রায়ই দেখা যায় সাপেদের উপদ্রব।

আট থেকে আশি প্রতিটি মানুষই সাপেদের থেকে দশ হাত দূরে থাকতেই পছন্দ করেন। তবে সাপ দেখে সকলে আতঙ্কে থাকলেও সোশ্যাল মিডিয়ায় সাপেদের ভিডিও বেশ আনন্দের সহিতই উপভোগ করেন প্রত্যেকে। আর যার প্রমাণ মেলে সোশ্যাল মিডিয়ায় ঘোরফের করা বিভিন্ন সাপেদের ভাইরাল ভিডিও দেখে। ‌সম্প্রতি সেরকমই একটি হাড়হিম করা ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে এসেছে। আর যা দেখে রীতিমতো গায়ের লোম খাড়া হয়ে গিয়েছে প্রত্যেকের।‌ আর হবে নাইবা কেন এমন একটি ভিডিও সচরাচর দেখা যায় না।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি মেঝের ওপর রয়েছে একটি নীল রঙের জুতো। এরপর ক্যামেরা জুম করতেই সেই জুতোর ভেতর দেখা যায় একটি বিশাল আকৃতির কোবরা সাপ। যে জুতোর ভেতর থেকে মাথা তুলে রয়েছে। ভিডিওটি দেখতে যথেষ্ট ভয়ঙ্কর ও হাড়হিম করা। ভিডিওটি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে সাপটি বেশ ক্ষুব্ধ কারন সে ফনা তুলে রয়েছে ছোবল মারার উদ্দেশ্যে।

মূল ঘটনাটি সম্পর্কে ঘাটলে জানতে পারা যায় যে মেঝের মধ্যে পরে থাকা ওই জুতোটি যখন একজন পরতে যাচ্ছিল তখন তৎক্ষনাৎ তাঁর সামনে গুটুলি পাকানো ফণা তোলা কোবরা সাপটি এসে উপস্থিত হয়। স্বাভাবিকভাবেই এমন দৃশ্য দেখে যথেষ্ট আতঙ্কিত হয়ে যায় ওই জুতোটির মালিক। যদিও পরে সাপটিকে উদ্ধার করতে প্রশিক্ষণপ্রাপ্ত সাপ ধরা ব্যক্তিকে খবর দেওয়া হয়। ‘bharathiranjan’ নামক একটি টুইটার অ্যাকাউন্ট থেকে এই হাড়হিম করা সাপের ভিডিওটি আপলোড করা হয়। যা বর্তমানে সোশ্যাল মিডিয়া জুড়ে ব্যাপক ভাইরাল।

Related Articles