×

ঘরের মধ্যে ঢুকে পড়েছে বিশালাকৃতির বিষধর কোবরা সাপ, ভিডিও দেখে শিহরণ নেটনাগরিকদের গায়ে

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা নানা পশু পাখিদের ভিডিও অনায়াসে দেখতে পায়।

আজকাল সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিমেষেই গোটা পৃথিবীর সঙ্গে সাক্ষাত ঘটে যাচ্ছে সবার। কোথায় কখন কি ঘটছে সবটাই নিমেষে জেনে যাচ্ছেন সবাই। এক একটা মজার মজার ভিডিও থেকে শুরু করে এক একটা গা শিউরে ওঠার মতো দৃশ্যও এখন মুহূর্তে ভাইরাল হয়ে যাচ্ছে। তবে এখান মানুষের পাশাপাশি বেশি ভাইরাল হচ্ছে পশু-পাখিদের এক একটা গা হিমহিম করা ভিডিও।

যা দেখে মানুষ যেমন আঁতকে ওঠেন, তেমনি এই পশু-পাখিদেরই এক একটা নজরকাড়া ভিডিও দেখে আনন্দ পান। সমগ্র প্রাণীকুলের মধ্যে সবচেয়ে ভয়ানক সাপ। সাপকে কে না ভয় পায়! বাচ্চা থেকে বুড়ো সবার কাছেই সাপ মানেই একটি ভয়ঙ্কর প্রাণী। ছোবল খেলেই সে মানুষ সেখানেই মৃত। এতটাই মারাত্মক সাপের ছোবল। আজকাল সাপের নানা ধরণের ভিডিও সোশ্যাল মিডিয়ায় নজরে পড়ে সকলের। যা দেখে মানুষের তাজ্জব হওয়া ছাড়া আর কোনো উপায় থাকে না। তবে এখন সাপের ভিডিওর মধ্যে নানারকম সাপ ধরার ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। আসলে যে হারে বন জঙ্গল কেটে ফেলা হচ্ছে, সেই কারণে এসব বিষধর প্রাণী লোকালয়ে বেরিয়ে যাচ্ছে।

বিভিন্ন জায়গায় আশ্রয় নিচ্ছে, যা দেখে স্বাভাবিকভাবেই মানুষ আঁতকে উঠছেন।
সম্প্রতি নাগ লোক নামক একটি ইউটিউব (Youtube) চ্যানেল থেকে ঝড়ের বেগে ভাইরাল হল একটি সাংঘাতিক ভিডিও। তবে ভিডিওটি দুই বছর আগের হলেও ইতিমধ্যেই কয়েক লাখ পছন্দের সংখ্যা ছাড়িয়েছে।
ভিডিওতে দেখা গিয়েছে, একটি গ্রামের বাড়ির খোলা ঘরে চুপটি করে বসে আছেন বিশালাকার কেউটে সাপ। সেটিকে ধরতেই একজন প্রশিক্ষণপ্রাপ্ত সাপ উদ্ধারকরী মানুষকে ডাকা হয়েছে। তিনিও একেবারে যন্ত্রপাতি নিয়ে হাজির হয়েছেন।

সঙ্গে ছিল তাঁর সঙ্গীরাও। অত্যন্ত সন্তপর্ণে সে একটি স্টিলের ক্রেনের সাহায্যে সাপটিকে ধরতে উদ্যত হন। স্বাভাবিকভাবেই প্রথমে সাপটি তাঁর কাছে ধরা দিতে চায়নি। যতবারই সে সাপটিকে ধরতে যেতে চান, ততবারই সাপটি রেগে ফোঁস করে ওঠে। আর ওই ব্যক্তিও কোনরকম ভয় না পেয়ে তাঁর চেষ্টা চালিয়ে যেতে থাকল। এরপর সাপটিকে ক্রেনের সাহায্যে বাইরে আনতে গেলে নেমে পড়ে। আবারও দংশন করতে চায়। শেষমেশ সাপটি রেগে গিয়ে রণমূর্তি ধারণ করলে ব্যক্তিটি সাহস করে বোতলের মধ্যে তার মুন্ডুটি ঢুকিয়ে দেয় এবং বন্দি করে নেয় নিজের জালে।

Related Articles