×

ক্লাসরুমের মধ্যেই সুপারহিট বাংলা গানে উদ্দাম নাচলেন দুই ছাত্র-ছাত্রী, ভাইরাল ভিডিও

জনপ্রিয় বাংলা গান 'ঢাকাই শাড়ি'-তে ক্লাসরুমের ভেতর নৃত্য পরিবেশন করেছে ওই দুই ছাত্র-ছাত্রী।

স্মার্টফোনের দৌলতে বর্তমানে প্রায় প্রতিটি মানুষের হাতের নাগালে চলে এসেছে সোশ্যাল মিডিয়া। এর মাধ্যমে কচিকাঁচা থেকে শুরু করে ৮০ বছরের বৃদ্ধ প্রত্যেকেই নিজেদের প্রতিভা তুলে ধরতে পারছে সকলের কাছে। তাই দিন দিন সোশ্যাল মিডিয়ার গুরুত্ব বেড়েই চলেছে। বহু মানুষ টিভি এবং সংবাদপত্রের বিনিময়ে বেঁছে নিয়েছে সোশ্যাল মিডিয়াকে। মানুষ নিজেদেরকে আপডেটেড রাখার পাশাপাশি মনোরঞ্জন হিসেবেও সোশ্যাল মিডিয়াকে বেঁছে নিয়েছে। আর সোশ্যাল মিডিয়ার অন্যতম জনপ্রিয় একটি টপিক হল ভাইরাল ভিডিও।

সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন সময়ে স্কুল ড্রেস পরে নাচতে প্রচুর মানুষকে দেখা যায়। কখনো অসাধারণ নৃত্যশৈলীর প্রকাশ হয় বিভিন্ন রকম ইনস্টাগ্রাম রিলসে অথবা কখনো কখনো ইউটিউবের পর্দায়। এগুলি যেমন দেখতে মানুষ পছন্দ করে ঠিক সেরকমই এগুলোর মাধ্যমেই তৈরি হয় বিভিন্ন রকম বিতর্ক। যেমন সম্প্রতি সোশ্যাল মিডিয়া জুড়ে তুমুল ভাইরাল হয়েছে এক ছাত্র ও ছাত্রীর একটি নাচের ভিডিও।

ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে, স্কুলে পড়া একটি ছেলে ও মেয়ে নিজেদের ক্লাসরুমের ভেতর অসাধারণ ভঙ্গিমায় নৃত্য পরিবেশনা করছে। আর তাঁদের চারপাশে ভিড় করে রয়েছে তাদের সহপাঠীরা। জানা যায় ভিডিওটিতে নৃত্য পরিবেশন করা ছেলেটির নাম মোহাম্মদ রিহান ও মেয়েটির নাম রুপা। জনপ্রিয় বাংলা গান ‘ঢাকাই শাড়ি’-তে ক্লাসরুমের ভেতর নৃত্য পরিবেশন করছিল তারা। আর আশেপাশের ছাত্র-ছাত্রীদের দেখে বোঝা যাচ্ছে যে তারা দারুন এনজয় করেছে সেই ছাত্র-ছাত্রীর নাচ।

যদিও ভিডিওটি বেশ পুরোনো। বছর তিনেক আগে ইউটিউবে এই ভিডিওটি আপলোড করা হয়। তবুও নতুন করে সামনে আসতেই আবার ভিডিওটি ভাইরাল হয়ে পরে। বর্তমানে প্রায় ভিডিওটির ভিউজ ১.৮ মিলিয়ন পার হয়ে গেছে। নেটিজেনদের অনেকে দুই শিক্ষার্থীর নাচের প্রশংসা করলেও তাদের একাংশ এমন নাচকে সমর্থন করেনি। অনেকে প্রশ্ন তুলেছেন স্কুলের পরিবেশ ও স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে।

Related Articles