×

অবিকল মানুষের মতোই একে অপরের সঙ্গে ঝগড়া করছে দুই টিয়া পাখি, তুমুল ভাইরাল ভিডিও

হুবহু মানুষের মতো ঝগড়া করে একেবারে তাক লাগিয়ে দিয়েছে দুই টিয়া পাখি।

সোশ্যাল মিডিয়া মানেই ভাইরাল ভিডিওর সম্ভার। এদিক-ওদিক যেখানেই তাকানো যাক না কেন, শুধুই এক একটা আজব আজব ভিডিওর দেখা মেলে। তবে আজকাল মানুষের থেকে বেশি পশু-পাখিরা ভিড় জমাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। কারণ তাঁদের এক একটা মজার মজার ভিডিও দেখে নেটিজেনদের সোশ্যাল মিডিয়ার প্রতি বেশি বেশি করে আকর্ষণ বাড়ছে! বলা চলে সোশ্যাল মিডিয়া একেবারে মেতে রয়েছে এইসব ভিডিও নিয়ে। বিশেষ করে টিয়া, ময়না, তোতা, বুলবুলি পাখির নানা কথা বলার ভিডিও ঝড়ের বেগে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

তবে কথা বলা পাখিদের মধ্যে সবচেয়ে উন্নত হল টিয়া পাখি। যে যেকোন আওয়াজ খুব সহজেই নকল করতে পারে, এবং বিভিন্ন ধরনের ডাক ডেকে, সকলকে চমকও দিতে পারে। আসলে টিয়া এমন একটি পাখি যে কিনা পোষ্য হিসাবে পরিচিত। বাংলাদেশের উষ্ণ এবং নিরক্ষীয় অঞ্চলে টিয়া পাখির দেখা পাওয়া যায়। কর্ডাটা প্রজাতির এই পাখিকে উপযুক্ত প্রশিক্ষণ দিলে মানুষের ভাষায় কথা বলতে পারে। আর এই পাখির বিজ্ঞানসম্মত নাম সিট্টাসিনি।

এবার ভাইরাল হল দুটি টিয়ার একটি চমৎকার ভিডিও। যা একেবারে চমকে দিয়েছে সকলকে। হুবহু মানুষের মতো ঝগড়া করে একেবারে তাক লাগিয়ে দিয়েছে সবাইকে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, একটি খাঁচার মধ্যে তিনটি টিয়াপাখি বসে কথা বলছে। এর মধ্যে দুটি টিয়া খাঁচার ডান্ডিতে বসে, অনবরত মানুষের মত কলকল করে কথা বলেই চলেছে।

অপরদিকে খাঁচার ওপারে বসে থাকা মালিকও তাদের সঙ্গে সমানভাবে তাল মিলিয়ে যাচ্ছে, দিব্যি গল্প করে চলেছে তাঁরা একে ওপরের সঙ্গে। দুটি কথা বলা টিয়া পাখির এমন মজাদার ভিডিও সম্প্রতি ‘প্যারট ইনফো ব্লক’ নামক একটি ইউটিউব চ্যানেল থেকে ভাইরাল হয়েছে। যার ভিউজ সংখ্যা এতক্ষণে ৫৬৮ ছাড়িয়েছে। অনেকেই মজাদার কমেন্টে ভরিয়ে তুলেছে ভিডিওর কমেন্ট বক্স।

Related Articles