×

হুবহু মানুষের মতোই খাবার নিয়ে ঝগড়া করছে দুই টিয়া পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় হামেশাই নতুন নতুন পশুপাখিদের কর্মকাণ্ড ভাইরাল হতে দেখা যায়।

নিঃসন্দেহে বর্তমান যুগে সোশ্যাল মিডিয়া মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে লকডাউনের পর থেকে এর জনপ্রিয়তা ও গুরুত্ব দুইই বেড়েছে। আর সোশ্যাল মিডিয়ার একটি অত্যন্ত জনপ্রিয় টপিক হল ভাইরাল ভিডিও। সোশ্যাল মিডিয়ায় হামেশাই নতুন নতুন পশুপাখিদের কর্মকাণ্ড ভাইরাল হতে দেখা যায়। আর দিনশেষে যা দেখে মনোরঞ্জন পান প্রতিটি সাইবারবাসী। সম্প্রতি সেরকমই একটি ভিডিও নজর কারলো সকলের।

সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে একটি গাছের ডালে বসে একটি ঢেঁড়স নিয়ে নিজেদের মধ্যে লড়াই করছে দুটি টিয়াপাখি। সাধারণত মানুষের মতো কথা নকল করতে দেখা যায় টিয়া পাখিদের। আর টিয়া পাখিদের এই প্রতিভা সম্পর্কে সকলেই অবগত। তবে এভাবে নিজেদের মধ্যে লড়াইয়ের কান্ড অনেকে হয়তো খুব কমই দেখেছে। বিভিন্ন পশু-পাখিদের মধ্যে নিজেদের অনুভূতি প্রকাশের একটি নিজস্ব ভাষা রয়েছে। যা সাধারণ মানুষের বোঝার বোধগম্য নয়। আর যারই প্রকাশ ঘটলো দুইটি পাখির এই লড়াই দেখে।

পৃথিবীর বুদ্ধিমান পাখিদের তালিকায় থাকা অন্যতম একটি পাখি হল টিয়া পাখি। আর বেশি কথা বলা আদর করা ও নাম ধরে ডাকা এগুলো টিয়াপাখিরা খুব পছন্দ করে। এছাড়াও টিয়াপাখিরা খেলনা দিয়ে খেলতেও ভীষণ পছন্দ করে। পাশাপাশি স্বচ্ছ ভাবে খেতেও তারা খুবই পটু। আর যেগুলো দেখতে সবসময়ই সোশ্যাল মাধ্যমে মুখিয়ে থাকেন নেটিজেনরা। ঠিক সেরকমই এই ভিডিওটি দেখেও বেশ আপ্লুত প্রতিটি সাইবারবাসী।

‘প্যারোট প্যারাডাইস’ নামক একটি ইউটিউব চ্যানেল থেকে আপলোড করা হয় ঢেঁড়স নিয়ে দুই টিয়া পাখির লড়াই করার এই ভিডিওটি। আর ইউটিউবে আপলোড হওয়া মাত্রই ভিডিওটি ঝড়ের গতিতে পৌঁছে যায় হাজার হাজার মানুষের কাছে। বর্তমানে ১৭ হাজারের বেশি মানুষ দেখে ফেলেছে এই ভিডিওটি। তার সাথে ভিডিওটি জুড়ে পাল্লা দিয়ে পরেছে লাইকের বন্যা। এছাড়াও কমেন্ট করেছে শত শত মানুষ। কেউ কেউ আবার কমেন্ট করে বলেছেন যে দুই টিয়াপাখির এই জুটি একেবারে রাজযোটক।

Related Articles