×

ডিম ফুটে বেরোতেই তুমুল লড়াইয়ে মাতল দুটি সদ্যোজাত সাপ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সাপেদের যতোই নিরীহ প্রাণীর তকমা দেওয়া হোক না কেন সাপ কখনো কাউকে বাগে পেলে ছোবল মারতে ছাড়ে না।

যত দিন যাচ্ছে তত মানুষের জীবনের সাথে আরো বেশি করে জড়িয়ে যাচ্ছে সোশ্যাল মিডিয়া। বর্তমানে আট থেকে আশি প্রতিটি মানুষই সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী। আর সোশ্যাল মিডিয়ার একটি জনপ্রিয় টপিক হলো ভাইরাল ভিডিও। যেখানে মানুষ থেকে শুরু করে পশু-পাখিদের বিভিন্ন রকম কান্ডকলাপ হামেশাই ভাইরাল হয়ে চলেছে। বিশেষ করে সাপেদের ভিডিও সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে জনপ্রিয়। সাপ নামটি শুনলে প্রতিটি মানুষেরই মনে ভীতের সঞ্চার হলেও সোশ্যাল মিডিয়ায় সাপেদের ভিডিও মানুষ বেশ আনন্দের সহিতই উপভোগ করে।

সাপেদের যতোই নিরীহ প্রাণীর তকমা দেওয়া হোক না কেন সাপ কখনো কাউকে বাগে পেলে ছোবল মারতে ছাড়ে না। তাই প্রতিটি মানুষই সাপেদের থেকে দুরত্ব বজায় রেখে চলতেই পছন্দ করেন। আর সাপেদের মধ্যে সবচেয়ে ভয়ঙ্কর ও বিষধর প্রজাতির একটি সাপ হলো কোবরা। তাই কোবরা সাপের ভিডিও দেখলেও মানুষ ভীষণ ভয় পায়। কিন্তু সোশ্যাল মিডিয়া ঘাটতে ঘাটতে মাঝে মাঝেই এই ধরনের ভিডিও চোখের সামনে চলে আসে। সম্প্রতি সেরকমই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল।

ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে ডিম ফুটে বেরিয়ে আসছে কালো রঙের কোবরা সাপ। একটি নয় বরং দু-দুটো কোবরা সাপ একসাথে বেরিয়ে আসে ডিমের খোলস থেকে। দুটো সাপের শরীর একদম কুচকুচে কালো। আর এই প্রজাতির সাপ যে কতটা বিষাক্ত তা নতুন করে বলতে হবে না। কিন্তু ভিডিওটিতে দর্শকদের সবচেয়ে বেশি অবাক করেছে দুই সদ্যোজাত কোবরা সাপের লড়াই। ডিম থেকে বেরিয়ে এসেই দুটো কোবরা সাপ নিজেদের মধ্যে প্রচন্ড লড়াইয়ে মত্ত হয়ে উঠেছে। কিন্তু কেন তারা এ ধরনের আচরণ করছে তার উত্তর পাওয়া সম্ভব হয়নি।

‘World of Snake’ নামক একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে দুই কোবরার লড়াইয়ের ভিডিওটি আপলোড করা হয়। যা বর্তমানে গোটা সোশ্যাল মিডিয়া জুড়ে ব্যাপক ভাইরাল। ইতিমধ্যে ভিডিওটির ভিউজ পেরিয়ে গিয়েছে কয়েক হাজার। ভিউজের পাশাপাশি পাল্লা দিয়ে পরেছে শত শত লাইক ও কমেন্ট। কেউ লিখেছেন, ‘এর নামই হলো কোবরা সাপ’। আবার কেউ কেউ সাপ দুটিকে জন্মগত লড়াকুর তকমা দিয়ে বসেছেন। মোদ্দা কথা ভিডিওটি সমস্ত সাইবারবাসী যে বেশ আনন্দের সহিত উপভোগ করছেন তা বলার অপেক্ষা রাখেনা।

Related Articles