×

গাছের ডালে বসে চুপিচুপি প্রেম করছে দুই টিয়া পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

ইন্টারনেটের যুগে এখন অনেক ছবি, ভিডিও ভাইরাল হচ্ছে। যা দেখলে আমাদের নিমেষে হুঁশ উড়তে বাধ্য। এক একটা দৃশ্য দেখলে সত্যিই অবাক হয়ে যেতে হয়। মোটামুটি সবারই জানা যে, পাখিদের মধ্যে টিয়া পাখি খুব দ্রুত পোষ মেনে যায় এবং এই পাখি কথাও শিখে নেয় খুব জলদি।

ভিডিওটিতে দেখা গিয়েছে, একটি টিয়াপাখি গাছের ডালে বসে মনের আনন্দে পেয়ারা খাচ্ছে। তারপরই অন্য একটি টিয়াপাখি ওই একই ডালে বসে দুটি টিয়াপাখিকে একসঙ্গে মিলে ঝুলে মানুষের মতো পেয়ারা খেতে খেতে আড্ডা দিতে দেখা যাচ্ছে। এরপরেই তারা একে অপরের সঙ্গে ঘনিষ্ঠ হল।

সম্প্রতি এই ভিডিওটি ব্যপক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।আসলে পৃথিবীতে অনেক প্রজাতির পাখি আছে, যারা গান এবং কথা দুইই করতে পারে, তাদের মধ্যে একটি টিয়া। এই পাখি রীতিমতো পোষ্য। আর পৃথিবীর অন্যতম সুন্দর প্রাণী। একে যদি ঠিকমতো ট্রেনিং মানানো যায়, তাহলে মালিকের সব কথামতো কাজ করবে এই পাখি। খুব নিখুঁত হয় দৃশ্য হয় এগুলি, কারণ পশু পাখিরা চটজলদি লোকালয়ে নিজেদের ধরা দেয় না।

আজকাল সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা নিমেষেই গোটা দুনিয়ার সঙ্গে সহজেই সংযোগ স্থাপন করে নিচ্ছি। কখন কোথায় কি ঘটছে সবটাই আমরা জেনে যাচ্ছি সোশ্যাল মাধ্যমের দ্বারা। পাশাপাশি এখন মানুষের থেকে বেশি পশু-পাখিদেরও আজব আজব ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়! যা কিনা মানুষের থেকেও বেশি জনপ্রিয় হয়ে উঠছে! সাধারণত আমরা পশু-পাখিদের নানারকমের দৃশ্য দেখতে পাই, না খালি চোখে নয়, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। যা হয়তো আমরা সহজেই খালি চোখে দেখতে পারব না!

Related Articles

Back to top button