×

বাড়ি থেকে বিষধর কোবরা সাপকে উদ্ধার করলেন এই যুবক, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

একটি মাটির বাড়ির দেওয়ালের সামনে একটি গর্তে একটি বিষধর সাপকে উদ্ধার করলেন এক ব্যাক্তি।

আজকাল সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিমেষেই গোটা পৃথিবীর সঙ্গে সাক্ষাত ঘটে যাচ্ছে সবার। কোথায় কখন কি ঘটছে সবটাই নিমেষে জেনে যেতে পারছেন সবাই। এক একটা মজার মজার ভিডিও থেকে শুরু করে এক একটা গা শিউরে ওঠার মতন দৃশ্যও মুহূর্তে ভাইরাল হয়ে যাচ্ছে। তবে এখানে মানুষের পাশাপাশি বেশি আকর্ষণীয় পশু-পাখিদের এক একটা গা হিমহিম করা ভিডিও।

যা দেখে মানুষ যেমন আঁতকে ওঠেন, তেমনি এই পশু-পাখিদেরই এক একটা নজরকাড়া ভিডিও আনন্দ দিচ্ছে প্রতিনিয়ত। সমগ্র প্রাণীকুলের মধ্যে সবচেয়ে ভয়ানক সাপ। সাপকে কে না ভয় পায়! বাচ্চা থেকে বুড়ো সবার কাছেই সাপ মানেই একটি ভয়ঙ্কর প্রাণী। ছোবল খেলেই সে মানুষ সেখানেই মৃত। এতটাই মারাত্মক সাপের ছোবল। আজকাল সাপের নানা ধরণের ভিডিও সোশ্যাল মিডিয়ায় নজরে পড়ে সকলের। প্রতিদিন হাজার হাজার সাপের ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে মানুষের তাজ্জব হওয়া ছাড়া আর কোনো উপায় থাকে না।

সম্প্রতি মির্জা মহম্মদ আরিফ (Mirza Md Arif) নামক একটি ইউটিউব (Youtube) চ্যানেল থেকে ঝড়ের বেগে ভাইরাল হল একটি সাংঘাতিক ভিডিও। ১২ ই নভেম্বরে আপলোড করা হলেও এই ভিডিওটি ইতিমধ্যেই ১৬ হাজারের বেশি মানুষ লাইক করে ফেলেছেন। ঘটনাটি উড়িষ্যার ভদ্রক জেলার। ভিডিওতে দেখা গিয়েছে, একটি মাটির বাড়ির দেওয়ালের সামনে একটি গর্তে একটি বিষধর সাপ লুকিয়ে রয়েছে। আরিফকে খবর দিলে আরিফ এবং তাঁর সঙ্গীরা চটজলদি সেখানে পৌঁছে ওই জায়গার মাটি খুঁড়ে সাপটিকে বের করে আনেন। তবে সাপটি এতে খুব রেগে যায় এবং বারবার ছোবল উদ্যত হতে থাকে।

তবে সাপটি দেখতে খুবই সুন্দর ছিল। হলুদ-কালোর চেহারা সমৃদ্ধ সাপটির নাম মনোক্ল্যাড কোবরা (Monoclaed Cobra) বা শঙ্খ নাগ। তবে এই ধরনের সাপ খুব একটা ভয়ঙ্কর হয় না। এই সাপ সাধারণত জলে থাকে এবং মাছ খেতে পছন্দ করে। শীতের শুরুতে শীতঘুমের জন্য বা বর্ষাকালে মিলনের জন্য মানুষের ঘরে ঢোকে এই সাপ, তবে কারুর কোনো ক্ষতি করেনা। এই সাপ স্বভাবতই রাগী হয়। সাপটিকে সত্যই বারবার ক্যামেরার দিকে তেড়ে আসতে দেখা গিয়েছিল।

Related Articles