×

পরিত্যক্ত বাড়ির ভেতর থেকে বেরিয়ে এল ভয়ঙ্কর সাপ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা নানা পশু পাখিদের ভিডিও অনায়াসে দেখতে পায়।

সরীসৃপ প্রাণীদের মধ্যে সাপ অত্যন্ত ভয়ঙ্কর একটি প্রাণী। পৃথিবীতে অনেক ধরনের সাপ দেখতে পাওয়া যায়। অনেক সাপ দংশন করলেও যে কোনও প্রাণীর তেমন কোনো ক্ষতি হয় না। আবার কিছু কিছু সাপ এতটাই ভয়ঙ্কর যে, যে কোনও প্রাণীকে দংশন করলে সেখানেই সেই প্রাণী বা মানুষটি মৃত। আবার কিছু কিছু সাপের দংশনে চট করে মারা না গেলেও সারা শরীর পচে গিয়ে ধীরে ধীরে সেই প্রাণী পরলোকগমন করে। অর্থাৎ সাপের কাছে কোনও প্রাণীই ছাড় পায় না। যদিও পৃথিবীতে অনেক শান্ত স্বভাবের সাপও রয়েছে।

বড় অজগর সাপ আবার শিকার হিসেবে আস্তো মানুষ গিলে ফেলতেও পারে। এদিকে চারিদিকে যে হারে বন জঙ্গল কেটে ফেলা হচ্ছে, তার ফলে লোকালয়ে বিভিন্ন সাপ বেরিয়ে আসছে। বর্ষাকালে গ্রামের মানুষদের বাসস্থানে হামেশাই সাপকে লুকিয়ে থাকতে দেখা যায়। বর্ষার জল থেকে বাঁচতে বিভিন্ন ঘরে আশ্রয় নেয় তখন সাপ। অযথাই মানুষকে ভয় দেখায়। বেশিরভাগ সময়েই রান্না ঘরের কোনায় এবং গোয়াল ঘরে লুকিয়ে থাকতে দেখা যায় বিষধর সাপকে।

আবার কখনও জুতোর তলা দিয়ে সাপ বেরোচ্ছে। আবার কখনও ব্যস্ততম রাস্তায় সাপ বেরিয়ে পড়ছে। সম্প্রতি নেট দুনিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিও নিয়ে রীতিমতো তোলপাড় শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এবার একটি বিষাক্ত সাপকে একটি পরিত্যক্ত বাড়ি থেকে উদ্ধার করল বিখ্যাত সাপ উদ্ধারকারী রফিক। যিনি প্রায়শই বিষধর সাপ উদ্ধার করেন এবং তা নিজের ইউটিউব চ্যানেলেও আপলোড করেন। যাই হোক, ভাইরাল ভিডিওর শুরুতেই দেখা যাচ্ছে, একটি পরিত্যক্ত বাড়ি, চারিদিকে আবর্জনা ফেলানো, পুরোনো বাড়ি বেশ ভালই বোঝা যাচ্ছে।

সেখানে চুপি করে বসেছিলেন নাগরাজ। আর রফিককে স্থানীয় বাসিন্দারা খবর দিলে সে একটি পাতলা ক্রেন নিয়ে অত্যন্ত সন্তর্পণে সাপটিকে ধরে ফেলল। বোঝাই যাচ্ছে, সাপ ধরতে সে যথেষ্ট প্রশিক্ষণপ্রাপ্ত। প্রথমে হাত দিয়ে লেজ ধরে আস্তে আস্তে সাপটিকে ধরল। স্বাভাবিকভাবেই সাপটি প্রথমে ধরা দিতে চায়নি। এরপর বাইরে বের করে নিয়ে বস্তার মধ্যে ঢুকিয়ে সাপটিকে নিয়ে চলে গেল। সম্প্রতি এই ভিডিওটি রফিকের ইউটিউব চ্যানেল থেকে পোস্ট করা হয়েছে। যেখানে সবাই তাঁর সাহসের প্রশংসা করেছে।

Related Articles