×

অবিকল মানুষের মতোই কথা বলছে শালিক পাখি! ভিডিও দেখে তাজ্জব নেটিজেনদের

ভিডিওয় দেখা গিয়েছে, মাইক্রোফোনের সামনে বসে মানুষের মতোই কথা বলছে একটি শালিক পাখি।

অবিকল মানুষের মতো কথা বলছে একটি খুদে শালিক পাখি। সম্প্রতি এই ভিডিওটি প্রকাশ্যে আসা মাত্রই ঝড়ের বেগে ভাইরাল হয়েছে এই ভিডিওটি। আজকাল সোশ্যাল মিডিয়ার (Social Media) দৌলতে অনেককিছুই প্রতি মিনিটে মিনিটে প্রকাশ্যে আসছে। সঙ্গে ভাইরাল হচ্ছে একাধিক বিরলতম দৃশ্যও। একটি মুঠোফোন ঘুরিয়ে আনছে পুরো বিশ্ব। যেখানে ধরা পড়ছে নানারকম হকচকিয়ে যাওয়ার মতন এক এবং একাধিক দৃশ্য। যার মধ্যে সবথেকে বেশি নজর কেড়ে নিচ্ছে পশু, পাখিদের ভিডিওগুলি। আমজনতার থেকেও এগুলি মানুষের কাছে বেশি আকর্ষণীয়।

পশুদের প্রতিভাগুলি দেখলে রীতিমতো মন জুড়িয়ে যায় সকলের। তবে ইন্টারনেটে যেমন মানুষের ভিডিও ভাইরাল হচ্ছে তেমনি একেবারে পাল্লা দিয়ে কোনো বাড়ির পোষ্য পাখিদের নানারকম কীর্তিকলাপের ভিডিও ঝড়ের বেগে ভাইরাল হচ্ছে। শুধু বাড়ির পোষ্য নয়, রাস্তাঘাটের নানারকম পশু-পাখির নানান কীর্তিকলাপের দৃশ্যও ক্রমশ ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। আসলে বর্তমানে টেলিভিশনের থেকেও বেশি জনপ্রিয় এবং বিনোদনের জায়গা হল সোশ্যাল মিডিয়া। এই সোশ্যাল মিডিয়ার ভাইরাল হওয়া ভিডিও গুলি এখন মানুষের কাছে বিনোদনের অন্যতম প্রধান মাধ্যম।

সম্প্রতি, যে ভাইরাল ভিডিওটির দেখা মিলল, একটি শালিক পাখি অবিকল মানুষের মতো কথা বলছে, আবার মাইক্রোফোন নিয়ে। সাধারণত কথা বলা পাখিদের তালিকায় রয়েছে, টিয়া, কাকাতুয়া, ময়না। যারা মানুষকে অনুকরণ করে কথা‌ বলে থাকে। কিন্তু মানুষের মতো অবিকল ঝগড়া করতে মোটামুটি কেউই দেখে নি। যদিও এই শালিক পাখিটি মানুষের মতো কথা বলার পাশাপাশি গানও করতে পারে। কার্যত এই ভিডিও এখন ইন্টারনেটের মাধ্যমে সর্বত্র ঘুরে বেড়াচ্ছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, শালিক পাখি খাঁচার মধ্যে আছে আর বাইরে থেকে সে যা কথা শুনছে সেটা নিজের মতো করে খাঁচার মধ্যে থেকেই বলছে সে। দেখে বোঝাই যাচ্ছে শালিক পাখিটি পোষ্য। এমনকি পাখিটিকে যেভাবেই ডাকা হোক না কেন, সেও সঙ্গে সঙ্গে উত্তর দিচ্ছে এবং শীষ দিচ্ছে। বাইরে থেকে একজন তাকে ‘পপিকে ডাকো’ এই কথা বললেই শালিক টি তখন ‘পপি পপি পপি’ বলে ডেকে উঠছে। শুধু তাই নয়, তাকে এক নাগাড়ে বেশ কয়েকবার শীষ দিতেও দেখা গেল। পাখির গলায় এই শব্দ শুনে রীতিমতো অবাক হয়ে গিয়েছে সকল নেটিজেন। ‘ভিলেজ বয় আমির’ নামের ইউটিউব চ্যানেলের পক্ষ থেকে ভিডিওটি ২ বছর আগে আপলোড করা হলেও এখনও রাজত্ব করে চলেছে ইন্টারনেটে। অনেকেই বলেছেন -‘অবিশ্বাস্য ব্যাপার’। আবার অনেকে বলেছেন -‘খাঁচায় নয় বরং খোলা রেখে পাখিটিকে যদি পোষ মানাতে তাহলে আরও ভালো হতো।

Related Articles