×

সম্পূর্ণ খালি গলায় দুর্দান্ত সুরে লতা মঙ্গেশকরের গান গেয়ে লাইমলাইটে রানু মন্ডল, ভাইরাল ভিডিও

সমুদ্রের পাড়ে দাঁড়িয়ে খালি গলায় 'সাগর কিনারে' গানটি গাইতে দেখা গিয়েছে রানু মণ্ডলকে।

২০১৯ সালে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভাইরাল হয়েছিলেন রানাঘাট স্টেশনের ভিক্ষুক লতাকন্ঠী রানু মণ্ডল। যিনি নিজের অসাধারণ কন্ঠের জোরে ইন্টারনেট সেনসেশনের পাশাপাশি মুম্বই পর্যন্ত পৌঁছে গিয়েছিলেন। বিখ্যাত সুরকার হিমেশ রেশামিয়ার সুরে গান গাওয়ার সুযোগও পেয়ে গিয়েছিলেন। তাঁর কন্ঠের সেই গানও সেই সময়ে দুর্দান্ত ভাইরাল হয়েছিল।

কিন্তু অল্প সময়ের মধ্যেই এত নাম করে যাওয়াতে অসম্ভব অহংকারী হয়ে ওঠেন রানুদি। ফলে জনগনের কাছে রানুদির ক্রেজ কমতে থাকে। ফিরে আসেন তিনি পুরোনো জীবনে, এখন রানুদির ফের আর্থিক দুর্দশার মধ্য দিয়ে দিন কাটছে। নেই তাঁর হাতে কোনও কাজবাজ। তাই মাঝেমধ্যেই বিভিন্ন ইউটিউবার রা রানুদির বাড়িতে গিয়ে তাঁর ইন্টারভিউ নিয়ে আসেন, এবং তাঁর জীবনযাত্রা তুলে ধরেন সমাজের কাছে। উঠতি ইউটিউবাররা তাঁকে নিয়ে ভিডিও বানান। বলা চলে এইসব ইউটিউবারদের আর্থিক সহায়তার উপর নির্ভর করেই জীবন কাটছে তাঁর।

যদিও এহেন অবস্থায় রানুদির গানে কোনও মোচড় পড়েনি, তাঁর কণ্ঠ ঠিক একইরকম রয়েছে। সম্প্রতি রানুদি পৌঁছে গিয়েছিলেন সমুদ্র সৈকতে, তবে তা দিঘা নাকি তা জানা নেই। সাগর কিনারে গিয়ে বিখ্যাত বলিউড চলচ্চিত্র ‘Saagar’ ছবির সেই ‘Sagar kinare’ গানটি করবেন না তিনি, তা কী হতে পারে!

সমুদ্রের পারে গিয়ে সাগর কিনারে গানটিই ধরলেন রানুদি। তবে তিনি কার সঙ্গে গিয়েছেন তিনি না জানা গেলেও সমুদ্রের কাছে গিয়ে, কোকিলকন্ঠী লতা মঙ্গেশকরের ঠিক সেই বিখ্যাত গানটিই অসাধারণ সাবলীলতার সঙ্গে সুর দিলেন রানুদি। তবে ভিডিওটি দুবছর আগের হলেও এখনও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সোশ্যাল ওয়ার্কার অতীন্দ্র’ (social worker atindra) নামে এক ইউটিউব চ্যানেল থেকে রানু মন্ডলের এই ভিডিওটি পোস্ট করা হয়েছে। সাগর পাড়ে দাঁড়িয়ে লতাজির গাওয়া অন্যতম বিখ্যাত এই গানটি ফের গাইলেন রানুদি। তবে সামুদ্রিক হাওয়ার আওয়াজের কারণে পুরোটা স্পষ্ট শোনা না গেলেও তাঁর কন্ঠের প্রসংশা আজও করে থাকেন নেটিজেনরা।

Related Articles