×

‘দিদি নং ১’-এর মঞ্চে রচনা ব্যানার্জির সঙ্গে তুমুল নাচলেন প্রসেনজিৎ, ভাইরাল ভিডিও

এককালে বাংলা ইন্ডাস্ট্রিতে জমিয়ে রাজত্ব করেছেন সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং অভিনেত্রী রচনা ব্যানার্জি।

সোশ্যাল মিডিয়ার সঙ্গে এখন মানুষের ওতোপ্রতো যোগাযোগ। বলা চলে, সোশ্যাল মিডিয়ার সঙ্গে মানুষ এমনভাবে জুড়ে গিয়েছে যেখানে সোশ্যাল মিডিয়ার ছাড়া মানুষের বেঁচে থাকা প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। মানুষের দৈনন্দিন জীবনের একাধিক সরঞ্জাম থেকে অবসর কাটানো সবটাই সোশ্যাল মিডিয়ার দ্বারা সম্ভব হচ্ছে। সেই কারণেই মানুষকে বিনোদন দেওয়ার রসদ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে খুঁজে নিয়েছেন একাধিক মানুষ। নানাভাবে মানুষকে বিনোদন দিতে দিতে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একাধিক মানুষ জমিয়ে রোজগারও করছেন।

এককালে বাংলা ইন্ডাস্ট্রিতে জমিয়ে রাজত্ব করেছেন সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং অভিনেত্রী রচনা ব্যানার্জি। তাঁরা একসঙ্গে জুটি বেঁধে প্রায় ৪০ টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন। ঋতুপর্ণার পর, রচনা-বুম্বা দার জুটিই বেশি পছন্দ করতেন সিনে প্রেমি। তবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এখনও টলিউডে রাজ করলেও রচনা অনেক কাল আগে সিনেমা পাঠ চুকিয়েছেন। এখন তিনি বাংলার দিদি নং ওয়ান। কিন্তু কখনও যদি ক্যামেরার সামনেই প্রিয় নায়কের সঙ্গে দেখা হয় তাহলে পুরোনো স্মৃতি উজাড় করে আর কি থাকা যায়। প্রসেনজিৎ-রচনা অভিনীত ‘সবুজ সাথী’ বাংলা ইন্ডাস্ট্রির অন্যতম ব্লকবাস্টার চলচ্চিত্র।

ছবিটি এখনও বাঙালি সিনেমা প্রেমিদের মনে তাজা। সম্প্রতি কোনও ছবির প্রচারে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় দিদি নং ওয়ান-এর মঞ্চে এসেছিলেন। বহুদিন পরে পছন্দের জুটিকে আবারও একসঙ্গে দেখতে পেয়ে দর্শক রীতিমতো সোনায় সোহাগা হয়ে গিয়েছিলেন। সেদিন দিদি নং ওয়ান-এর মঞ্চে বহুদিন পর একই সঙ্গে দুজনে উপস্থিতি দর্শকদের কাছে বাড়তি পাওনা ছিল।

এদিন তাঁদের শুধু বাতালাপ করতেই নয়, সবুজ সাথী সিনেমার টাইটেল ট্র্যাকে নাচতেও দেখা গেল। আসলে পুরোনো স্মৃতি জাহির করবে না তা কি হতে পারে। এদিন রচনাকে শাড়ি এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে কালো পাজামা-পাঞ্জাবিতে দেখা গেল। ভিডিওতে তাঁদের দুজনের পারফরম্যান্স আরও একবার দর্শকদের নজর কেড়ে নিল। সেই একই কেমিস্ট্রি এখনও বর্তমান। যাতে এতটুকুও চির ধরেনি।

Related Articles