×

ছোট্ট বাদ্যযন্ত্র নিয়ে দুর্দান্ত সুরে ট্রেনের মধ্যে গান গেয়ে তাক লাগালেন একটি বাচ্চা ছেলে, ভাইরাল ভিডিও

বলিউডের 'সনম রে' সিনেমার টাইটেল ট্র্যাকটি সকলকে গেয়ে শোনাচ্ছেন এক বালক।

কথায় আছে সঙ্গীত কেবলমাত্র সাধনা দ্বারাই উপলব্ধি হয়। এই সঙ্গীতের মাধ্যমেই নাকি তানসেন আগুন জ্বেলেছিলেন মোগলদের দরবারে। আবার এই সঙ্গীতের মাধ্যমেই বহু কঠিন লড়াই জয় করেছে মানুষ। ‌এমনকি একসময় নাকি সম্রাট আকবর বলতেন যেই ব্যক্তি গান ভালবাসেনা সে কখনো প্রকৃত মানুষ হতে পারেনা। আবার এই সঙ্গীতের মাধ্যমেই বহু মানুষ নিজেদের রুজিরুটির ব্যবস্থা করছে নিত্যদিন।

নিত্যদিন ট্রেনে-বাসে যাতায়াত করার সময় রাস্তাঘাটে ও ট্রেনে এমন বহু প্রতিভা চোখে পরে যারা গান গেয়ে রোজগার করেন। তাদের গানের প্রতিভা যথেষ্ট ভালো হলেও সঠিক মঞ্চের অভাবে তারা আজীবন বঞ্চিত থেকে যায় সমাজ থেকে। তবে সোশ্যাল মিডিয়ার যুগে সেই মুশকিল হয়েছে আসান। এখন আর কোনো প্রতিভাই সমাজ থেকে বঞ্চিত নয়। যার ফলে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সমাজ থেকে এখন মাঝে মাঝেই উঠে আসছে বিভিন্নরকম প্রতিভা। যার প্রমাণ বহুবার পাওয়া গিয়েছে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি বাচ্চার গানের প্রতিভা ঝড়ের গতিতে ভাইরাল হচ্ছে। ‘ওয়ান বিট’ (One Beat) নামক একটি ফেসবুক পেজ থেকে এই ভিডিওটি ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে খালি গলায় হাতে একটি ছোট্ট বাদ্যযন্ত্র নিয়ে দুর্দান্ত সুরে গেয়ে চলেছে একটি বাচ্চা ছেলে। ওই বাদ্যযন্ত্র বাজিয়ে ট্রেনের সমস্ত যাত্রীদের গান শোনাচ্ছে সে। ছেলেটিকে দেখলেই বোঝা যাচ্ছে যে তাঁর বয়স খুবই কম। নেহাতই পেটের দায়ে তাকে বাধ্য হয়ে ট্রেনে ঘুরে ঘুরে গান গেয়ে রোজগার করতে হচ্ছে।

তাঁর গানের প্রতিভা দেখে ট্রেনের যাত্রীদের পাশাপাশি মুক্ত হয়েছে গোটা সাইবারবাসী। ছেলেটির গান বর্তমানে সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল। তাঁর বয়সী অন্যান্য ছেলেমেয়েদের যেখানে স্কুলে এবং খেলার মাঠে দেখা যায় সেখানে সে বেঁচে থাকার তাগিদে এই পথ বেছে নিয়েছে। ট্রেনে উপস্থিত কোনো এক যাত্রীই সম্ভবত তাঁর এই প্রতিভা রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেয়। সে বলিউডের ‘সনম রে’ সিনেমার টাইটেল ট্র্যাকটি সকলকে গেয়ে শোনাচ্ছে। আর তাঁর গলায় গানটি শুনলে যে কেউই মুগ্ধ হতে বাধ্য।

Related Articles