×

অবিকল মানুষের মতো চা বিস্কুট খাচ্ছে টিয়া পাখি, ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা

একেবারে মানুষের মত চা বিস্কুট খাচ্ছে টিয়া পাখি, ঝড়ের গতিতে ভাইরাল সেই ভিডিও।

ইন্টারনেটের যুগে এখন অনেক ছবি, ভিডিও ভাইরাল হচ্ছে। যা দেখলে আপনার হুঁশ উড়বে নিমেষে। সম্প্রতি, এমনই একটি ছবি ঝড়ের বেগে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যা দেখলে আপনি আকাশ থেকে পড়বেন। মনে হবে, সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী হিসেবে আপনি গর্বিত। আপনারা তো মোটামুটি সবাই জানেন, পাখিদের মধ্যে টিয়া পাখি খুব দ্রুত পোষ মেনে যায় এবং এই পাখি কথাও শিখে নেয় খুব জলদি। হ্যাঁ, সম্প্রতি এই ভাইরাল ভিডিওটিতে দেখা গিয়েছে, একটি টিয়া পাখিকে ব্রেকফাস্ট করার জন্যে তার মালিক তাকে হাত বাড়িয়ে ডাকছে।

আর সে মালিকের কথায় জানালা থেকে নেমেও এল। একেবারে মানুষের মত ব্রেকফাস্ট দেওয়া হল তাঁকে, এই যেমন ধরুন চা-বিস্কুট। একেবারে মানুষের মত। এবং তার চায়ের সঙ্গে আবার দু দুটি টোস্ট বিস্কুট, প্রথমে সে বিস্কুটটি তার মালিকের হাত থেকে খেলেও পরে চা ঠান্ডা হয়ে গেলে, চায়ের উপরে পড়া স্বর বহাল মেজাজে টুক টুক করে খেল। কি অবাক হচ্ছেন তাইনা! আমরাও অবাক হয়েছিলাম। এই দৃশ্য যেন নেটদুনিয়ার ভাইরাল হওয়া এখনও পর্যন্ত সব ভিডিওকে বোল্ড-আউট করে দিয়েছে। ভিডিওটিতে এখনও পর্যন্ত কয়েক হাজার পছন্দের সংখ্যা অতিক্রম করেছে। সম্প্রতি এই ভিডিওটিকে Me Lisa নামক ইউটিউব চ্যানেল থেকে পোস্ট করা হয়েছে। চটজলদি দেখে চোখ স্বার্থক করুন।

আসলে পৃথিবীতে অনেক প্রজাতির পাখি আছে, যারা গান এবং কথা দুইই করতে পারে, তাদের মধ্যে একটি টিয়া। এই পাখি রীতিমতো পোষ্য। আর পৃথিবীর অন্যতম সুন্দর প্রাণী। একে যদি ঠিকমতো ট্রেনিং মানানো যায়, তাহলে মালিকের সব কথামতো কাজ করবে এই পাখি। তেমনি এবার এই পালিত টিয়ার কারসাজি দেখে তাজ্জব হয়ে গেলেন সবাই। আসলে এই সব ঘটনার সাক্ষী আপনি কেবলমাত্র সোশ্যাল মিডিয়ার সাহায্যেই হতে পারবেন, কারণ এগুলো নিজের চোখে খুব একটা দেখা যায়না।

খুব নিখুঁত হয় দৃশ্য হয় এগুলি, কারণ পশু পাখিরা চটজলদি লোকালয়ে নিজেদের ধরা দেয় না। আজকাল সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা নিমেষেই গোটা দুনিয়ার সঙ্গে সহজেই সংযোগ স্থাপন করে নিচ্ছি। কখন কোথায় কি ঘটছে সবটাই আমরা জেনে যাচ্ছি সোশ্যাল মাধ্যমের দ্বারা। পাশাপাশি এখন মানুষের থেকে বেশি পশু-পাখিদেরও আজব আজব ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়! যা কিনা মানুষের থেকেও বেশি জনপ্রিয় হয়ে উঠছে! সাধারণত আমরা পশু-পাখিদের নানারকমের দৃশ্য দেখতে পাই, না খালি চোখে নয়, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। যা হয়তো আমরা সহজেই খালি চোখে দেখতে পারব না!

Related Articles