×

হুবহু আইফোনের রিংটোন নকল করে তাক লাগালো টিয়া পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

পাখিদের প্রজাতির মধ্যে তোতাপাখি এমন একটি পাখির প্রজাতি যারা মানুষের মতো হুবহু কথা বলতে পারে।

কখনো কখনো সোশ্যাল মিডিয়ায় এমন কিছু চোখে পরে যা দেখে অবাক হওয়া ছাড়া কোনো উপায় থাকে না। বর্তমান যুগে মানুষের কাছে নিত্য প্রয়োজনীয় বস্তু সামগ্রীর পাশাপাশি আরো একটি গুরুত্বপূর্ণ উপাদান হয়ে দাঁড়িয়েছে সোশ্যাল মিডিয়া। আট থেকে আশি এখন প্রতিটি স্মার্টফোন ব্যবহারকারীরই সোশ্যাল মিডিয়া সম্পর্কে অবগত। এমন মানুষ খুঁজলে হয়তো খুব কমই পাওয়া যাবে যে স্মার্টফোন ব্যাবহার করে অথচ সোশ্যাল মিডিয়া ব্যাবহার করে না। আর এই সোশ্যাল মিডিয়ার একটি অন্যতম জনপ্রিয় টপিক ভাইরাল ভিডিও।

পাখিদের প্রজাতির মধ্যে তোতাপাখি এমন একটি পাখির প্রজাতি যারা মানুষের মতো হুবহু কথা বলতে পারে। শুধুমাত্র মানুষ বললে ভুল হবে কারণ তোতাপাখিরা বিভিন্ন প্রাণীর ডাক নকল করতেও ওস্তাদ। কিন্তু এবার সেসব কিছুকেও ছাপিয়ে গেল এক তোতাপাখি। আর যার কান্ড দেখে এখন রীতিমতো অবাক সমস্ত সাইবারবাসী। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এক তোতাপাখির অদ্ভুত এক কর্মকাণ্ড।

তোতোপাখিটির নাম ‘গুচি’। সে ব্যাঙ্গালুরুর বাসিন্দা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই তোতাপাখির ভিডিওটিতে দেখা যাচ্ছে যে ওই তোতাপাখিটি এবার কোনো মানুষ অথবা কোনো প্রাণীর ডাক নকল করছে না। বরং তাঁকে নকল করতে দেখা যাচ্ছে আইফোনের রিংটোন। আর যা দেখে রীতিমত ভিরমি খাবার উপক্রম সমস্ত নেট নাগরিকদের। ছোট্ট তোতা পাখিটি কতটা নিখুঁতভাবে শব্দ অনুকরণ করতে পারে তা সত্যি দেখার মতো।

 

View this post on Instagram

 

A post shared by Gucci Gowda (@gucci_gowda_007)

‘গুচি গৌড়া’ নামক একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে সম্প্রতি আপলোড করা হয় ওই ছোট্ট তোতাপাখির এই কর্মকাণ্ডের ভিডিওটি। যা রাতারাতি ঝড়ের গতিতে ব্যাপক ভাইরাল হয়ে গিয়েছে গোটা সোশ্যাল মিডিয়ায়। এই ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি চালান তোতাপাখি প্রেমী পূজা দেবরাজ এবং হর্ষিত। তোতাপাখিটি একটি ‘Vosmaeri Eclectus’ প্রজাতির তোতাপাখি। যা ভারতে সচরাচর দেখা যায় না। মুলত বিদেশেই এই জাতীয় তোতাপাখিদের বাস। ভিডিওটি বর্তমানে পৌঁছে গিয়েছে হাজার হাজার মানুষের কাছে। আর ভিডিওটি দেখে লাইক করেছেন কয়েক হাজার মানুষ।

Related Articles