×

হুবহু মানুষের মতোই ছোট্ট টিয়াকে কথা শিখাচ্ছে মা টিয়া পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

বিশেষ করে টিয়া, ময়না, তোতা, বুলবুলি পাখির নানা কথা বলার ভিডিও ঝড়ের বেগে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

সোশ্যাল মিডিয়া মানেই ভাইরাল ভিডিওর সম্ভার। এদিক-ওদিক যেখানেই তাকানো যাক না কেন, শুধুই এক একটা আজব আজব ভিডিওর দেখা মেলে। তবে আজকাল মানুষের থেকে বেশি পশু-পাখিরা ভিড় জমাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। কারণ তাঁদের এক একটা মজার মজার ভিডিও দেখে নেটিজেনদের সোশ্যাল মিডিয়ার প্রতি বেশি বেশি করে আকর্ষণ বাড়ছে! বলা চলে সোশ্যাল মিডিয়া একেবারে মেতে রয়েছে এইসব ভিডিও নিয়ে। বিশেষ করে টিয়া, ময়না, তোতা, বুলবুলি পাখির নানা কথা বলার ভিডিও ঝড়ের বেগে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

তবে কথা বলা পাখিদের মধ্যে সবচেয়ে উন্নত হল টিয়া পাখি। যে যেকোন আওয়াজ খুব সহজেই নকল করতে পারে, এবং বিভিন্ন ধরনের ডাক ডেকে, সকলকে চমকও দিতে পারে। আসলে টিয়া এমন একটি পাখি যে কিনা পোষ্য হিসাবে পরিচিত। বাংলাদেশের উষ্ণ এবং নিরক্ষীয় অঞ্চলে টিয়া পাখির দেখা পাওয়া যায়। কর্ডাটা প্রজাতির এই পাখিকে উপযুক্ত প্রশিক্ষণ দিয়ে মানুষের ভাষায় কথা বলানো যায়। আর এই পাখির বিজ্ঞানসম্মত নাম সিট্টাসিনি।

এবার ভাইরাল হল দুটি টিয়ার একটি চমৎকার ভিডিও। যদিও মাঝে মধ্যেই টিয়া পাখির ভিডিও ভাইরাল হয়, কখনও দেখা যায় হুবহু মানুষের মতো ঝগড়া করছে টিয়া, আবার কখনও দেখা যায় মালিকের প্রশ্নের উত্তর দিচ্ছে, তাঁকে মায়ের মতো ডাকছে। সুতরাং বোঝাই যাচ্ছে সোশ্যাল মিডিয়া আমাদের রোজকারের একটা মাধ্যম হয়ে উঠছে। সম্প্রতি ভাইরাল ভিডিও সবকিছুকেই একেবারে পেছনে ফেলে দিল। আমরা জানি, প্রতিটি প্রাণীর মধ্যেই মায়ের হৃদয় বর্তমান। দুনিয়ায় মানুষ সবথেকে উন্নত প্রাণী।

তাই মানুষের মধ্যে সন্তানদের আগলে রাখার যা প্রবণতা তা হয়তো আর কোনও প্রাণীদের মধ্যে নেই। কিন্তু এই ধারনা ভুল, সমস্ত প্রাণীকুলের মধ্যেই মায়ের মতো হৃদয় বর্তমান। ভাইরাল ভিডিওতে দেখা গেল, একটি মা টিয়া তার সন্তানকে কথা শেখানোর চেষ্টা করছে, অবিকল মানুষের মতো। যা নেটিজেনদের দারুণভাবে প্রভাবিত করেছে। সম্প্রতি ভিডিওটি ভাইরাল হয়েছে parrot paradise নামক একটি ইউটিউব চ্যানেল থেকে, যেখানে এখনও পর্যন্ত কয়েক হাজার পছন্দের সংখ্যা পৌঁছেছে।

Related Articles