×

শুধুমাত্র ঠোঁট দিয়েই অসাধারণ কারুকার্যে তাক লাগাল খুদে টিয়া পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

আজকাল মানুষের থেকে বেশি পশু-পাখিরা ভিড় জমাচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

সোশ্যাল মিডিয়া মানেই ভাইরাল ভিডিওতে ভরপুর। এদিক-ওদিক যেখানেই তাকানো যাক শুধুই এক একটা ভাইরাল ভিডিও। সেটা মানুষ হোক বা পশুর! তবে আজকাল মানুষের থেকে বেশি পশু-পাখিরা ভিড় জমাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। কারণ তাঁদের এক একটা গা শিউরে ওঠার ভিডিও এবং মজার মজার ভিডিও দেখে নেটিজেনদের মধ্যেও আকর্ষণ বাড়ছে আর কী! মানুষ রীতিমতো অপেক্ষাও করে থাকে পশু-পাখিদের ভিডিও দেখার জন্যে!

সোশ্যাল মিডিয়া একেবারে মেতে রয়েছে এইসব ভিডিও নিয়ে। বিশেষ করে টিয়া, ময়না, তোতা, বুলবুলি পাখির নানা কথা বলার ভিডিও ঝড়ের বেগে ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। এছাড়া শুধু তাদেরই নয় একাধিক পাখির ভিডিও ক্রমাগত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে চলেছে। সম্প্রতি একটি লাভিং বার্ডের একটি দৃশ্য দেখে তাজ্জব হয়ে গিয়েছেন নেটিজেনরা। সাধারণত এই পাখি দেখতে খুবই সুন্দর হয়। হলুদ এবং সবুজ বর্ণের হয়ে থাকে এই পাখিগুলি। চলতি কথায় এই পাখিগুলির নাম, ‘Genus Agapornis’।

এই পাখিগুলির বাস আফ্রিকান আইল্যান্ডের মাদাগাস্কারে। তবে এই পাখিগুলি অনেক মানুষ বাড়িতে পোষেন। ভিডিওতে দেখা গেল, পাখিটি নিজের ঠোঁট দিয়ে একটি কাগজকে টুকরো টুকরো করে সুন্দর করে নিজের পালকের আকারে গড়ে নিয়ে তাঁর লেজের সঙ্গে জুড়ছে, যা দেখে অবাক হয়ে গিয়েছেন। তবে এই ভিডিওটি Shamima Sarwar নামক ফেসবুক থেকে পোস্ট করা হয়েছে, যেখানে তিনি লিখেছেন, ‘দুনিয়াতে কেউ কারো সৌন্দর্য নিয়ে সুখী নয়।’ তবে কমেন্টে এই ব্যক্তির বিরোধিতা করে অনেকেই বলেছেন, পাখিটি নিজের সৌন্দর্য নয় বরং বাসা বানানোর জন্যে কাগজ কেটে কেটে নিজের লেজের সঙ্গে জুড়ছে। এবং সুযোগ বুঝে এগুলি দিয়ে সে বাসা বানাবে।

তবে ভিডিওটি ইতিমধ্যেই নেট দুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় মাঝেমধ্যেই বিভিন্ন রকমের পাখিদের ভিডিও ভাইরাল হয়। শালিক, দোয়েল, টিয়া, চন্দনা, কাকাতুয়া, ময়না ইত্যাদি বিভিন্ন প্রজাতির পাখির মজাদার ভিডিও নেটদুনিয়ায় দেখে যায়। এমনকি এ সমস্ত পাখিদের ভিতরে যে অদ্ভুত প্রতিভা থাকে সেইগুলোর প্রকাশ মেলে নেটদুনিয়ায়।

Related Articles