×

আধো আধো গলায় লতা মঙ্গেশকরের গান গেয়ে তাক লাগাল ২ বছরের খুদে কন্যা, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

কখনো মায়ের সঙ্গে সুর মিলিয়ে, কখনো নিজেই গান গেয়ে নেটনাগরিকদের উপহার দিয়ে এসেছে শিশুটি।

কখনো মায়ের সঙ্গে সুর মিলিয়ে আবার কখনো নিজেই প্রতিনিয়ত সুন্দর সুন্দর গান নেটনাগরিকদের উপহার দেয় প্রজ্ঞা মেধা, একজন ছোট্ট শিশু। সোশ্যাল মিডিয়া যেন সবার জন্যে। এখানে যেমন একটি আট বছরের শিশুর প্রতিভা ভাইরাল হয়, তেমনি একজন আশি বছরের বৃদ্ধারও নাচের প্রতিভা ভাইরাল হয়। এখন ১ মাসের বাচ্চাকে যদি সোশ্যাল মিডিয়া থেকে দূরে রাখা যায়, সেও চিৎকার করে এক্কেবারে বাড়ি মাথায় করবে। সোশ্যাল মিডিয়াই এখন যেন সব মায়েদের মূল অস্ত্র হয়ে গিয়েছে, বাচ্চাদের মানুষ করার জন্যে। সোশ্যাল মিডিয়ায় কোনও গান শুনতে শুনতে বা মজার মজার কার্টুন দেখাতে দেখাতে বাচ্চাদের সহজেই খাওয়ানো এবং ঘুম পাড়ানো যায়।

তেমনি একটু বড় হয়ে গেলেই বাচ্চাদের ইন্টারনেটের মাধ্যমে গান এবং নাচ শেখানোও যায়। আর এখনকার দিনের বাচ্চারা এক একটি চাবুকধারী। তাঁদের আলাদা করে এক্সপ্রেশন বা নাচের কৌশল শেখাতে হয়না তাঁরা যেন একেকটা সাহসিনী। তাইতো কথায় আছে বাচ্চাদের এখন পাকা করতে ইন্টারনেটই যথেষ্ট। যেখানে মাঝে সাঝে এক একজন বাচ্চাদের আদব-কায়দা দেখে বেসামাল হয়ে যেতে হয়।

 

View this post on Instagram

 

A post shared by Pragya Medha (@pragyamedha11)

সম্প্রতি ফের ইন্টারনেট সেনসেশন শিশু প্রজ্ঞা মেধা সরকারের আরেকটি অসাধারণ গানের ভিডিও ভাইরাল হল। এই বাচ্চাটিকে চেনেন না, এমন কেউ নেই বোধহয়। কারণ বাচ্চাটির মাত্র ৫ বছর বয়সে অসাধারণ গানের গলা, এবং স্পষ্ট উচ্চারণ দেখে হতবাক সকলেই। তিনি তাঁর মায়ের কাছে গানের তালিম নিয়েছে, তাঁর মাও অসাধারণ একজন গায়িকা। সে তাঁর মায়ের থেকে সমস্ত গান শুনে শুনে মুখস্ত করে গান গায়। যেকোনো ভাষারই হোক, তাঁর উচ্চারণ সব গানের ক্ষেত্রেই স্পষ্ট।

সম্প্রতি, প্রয়াত সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের বিখ্যাত গান ‘লাগ যা গলে’ গানটি গেয়ে ফের সোশ্যাল মিডিয়ায় তোলপাড় ফেলে দিয়েছে ছোট্ট প্রজ্ঞা। যার সুর তাল লয় ছন্দ সবটাই হয় একেবারে নির্ভুল। কিংবদন্তি সুরকার সলিল চৌধুরীর কম্পোজিশনের এই গানটি যথেষ্ট কঠিন হলেও আধো আধো বুলিতে বেশ রপ্ত করেছে এই একরত্তি টি। অবলীলায় সে গেয়ে ফেলল এই গানটি। প্রতিবারের মতো এবারেও সবাইকে অবাক করে দিল ছোট্ট প্রজ্ঞা।ভিডিওতে দেখা যাচ্ছে নীল রঙের একটি ফ্রক পড়ে রীতিমতো অভিজ্ঞ শিল্পীদের মতোন গানটি গাইতে শুরু করেছে প্রজ্ঞা। আদো আদো গলায় সে মিষ্টি সুরের জাদুতে একেবারে সকলের হৃদয় আবারো জিতে নিল।

Related Articles