×

পোষ্য হনুমানের সাথে মহানন্দে খেলা করছে খুদে কন্যা, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা নানা পশু পাখিদের ভিডিও খুব সহজে দেখতে পায়।

প্রতিদিন হাজার হাজার রকম ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। যার মধ্যে রয়েছে কিছু কিছু ভাল ভিডিও, যা দেখলে অনেক জ্ঞান পাওয়া যায়। আবার কিছু কিছু ভিডিও দেখে গায়ে শিহরণ জেগে ওঠে। বিশেষ করে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়, পশু পাখিদের একাধিক ভিডিও। সেটিই বেশি দৃষ্টি আকর্ষণ করে নেটিজেনদের। যা মাঝে মাঝে আমাদের অবাক করে দেয়। আজকাল মোটামুটি সবাই বাড়িতে পোষ্য পোষেন।

কেউ বাড়িতে কুকুর পোষেন, কেউ বেড়াল আবার কেউ নানান ধরনের পাখি। কিন্তু কখনও বাঁদর পুষতে দেখেছেন কারুর বাড়িতে। হ্যাঁ, সম্প্রতি একটি পোষ্য বাঁদরের ভিডিও প্রায় দাবানলের মতো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। আসলে মানুষ সময়ের স্রোতে ভাসমান প্রাণী। সময়ের পরিবর্তন মানুষকেও প্রতিনিয়ত বদলে দিচ্ছে। সমাজের দিকে যদি একটু নিখুঁত দৃষ্টিতে তাকানো যায়, তাহলে উঠে আসবে মানুষের নানা ভ্যারিয়েন্ট। বর্তমানে সমাজে একাধিক পশুপ্রেমী মানুষ আছে, যারা নিজের থেকেও নিজেদের বাড়ির পোষ্য বা রাস্তায় ঘুরে বেড়ানো পশুদের বেশি ভালবাসেন। বাড়ির পোষ্য দের সন্তানের মতো লালন পালন করেন। তেমনই একটি নিদর্শন সম্প্রতি ধরা পড়ল সোশ্যাল মিডিয়ায়।

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, একজন একরত্তি কন্যা এবং তাঁর পোষ্য বাঁদরের সঙ্গে অটুট সম্পর্ক। যা দেখে একেবারে মন ভরে গিয়েছে সকলের! একদল বাঁদর-বাঁদরীকে অত্যন্ত সযত্নে খেতে দিচ্ছে ওই ছোটো মেয়েটি, যার বয়স হবে ছয় থেকে সাতের অধিক নয়। তবে ভিডিওতে দেখা গিয়েছে, এক বাঁদরীর কোলে রয়েছে একটি ছোট্ট দুধের শিশু। ছোট্ট মেয়েটির সুন্দর সম্পর্ক রীতিমতো অবাক করে দিয়েছে সবাইকে। কখনও এই বাঁদরগুলিকে জড়িয়ে ধরছে, আবার কখনও তাদের গায়ে হাত বোলাচ্ছে, আবার কখনও খাইয়ে দিচ্ছে। বাঁদরগুলিও সুন্দরভাবে মেয়েটির যত্নে আনন্দ উপভোগ করছে!

বন্ধুর মতোই মেয়েটির পাশে গিয়ে বসে আছে তারা। এমনকী ছোট্ট মেয়েটি বাঁদরীর কোল থেকে তার সন্তানকে নিয়ে আবার আদরও করছে। কিছুতেই মেয়েটি বাঁদরগুলিকে কাছ ছাড়া করছে না। এত সুন্দর একটি দৃশ্য দেখে রীতিমতো মুগ্ধ নেটিজেনরা। ইউটিউবে ‘বদ্রি নারায়ণ ভদ্র’ নামের একটি চ্যানেল থেকে প্রায় এগারো মাস আগে ভিডিওটি আপলোড করা হয়েছে। বর্তমানে যা ৫০ লক্ষ ভিউজ অতিক্রম করেছে।

Related Articles