×

লাল বেনারসি ও কপালে টিপ পরে গুটি গুটি পায়ে সারা বাড়ি নেচে বেড়াচ্ছে খুদে কন্যা, ভাইরাল ভিডিও

টুকটুকে বেনারসি শাড়ি পরে এক খুদে কন্যা বেডরুম থেকে বেরিয়ে আসছে তার মায়ের ডাকে, তার কথা এখনও পরিষ্কার হয়নি

বর্তমান যুগে টেলিভিশনের থেকেও বেশি জনপ্রিয় এবং বিনোদনের জায়গা হল সোশ্যাল মিডিয়া। এই সোশ্যাল মিডিয়ার ভাইরাল হওয়া ভিডিওগুলি এখন মানুষের কাছে বিনোদনের অন্যতম প্রধান মাধ্যম। নিজেদের ব্যস্ত সময়ের মাঝেই আমাদের একঘেয়ে জীবনের প্রতি তখন যেনো চলে আসে বিতৃষ্ণা, তাই সেখান থেকে বেরোনোর জন্য জীবনকে তখন দিতে ইচ্ছে করে কিছুটা ভিন্ন স্বাদের আশ্বাস।

তাই সেই মনোরঞ্জন এবং সাময়িক বিনোদনের জন্য আমাদের সোশ্যাল মিডিয়ার সাহায্য নিতে হয়। কখনো কখনো এইসব ভিডিও নির্মল আনন্দের জন্য তৈরি হয়। যদিও এখন সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে এই ভিডিওগুলিতে যেরকম ভিউজ হয় তার ওপর নির্ভর করে একটা নির্দিষ্ট দর্শক সংখ্যা পেরোনোর পরেই তারা টাকাও উপার্জন করেন৷

আর কিছুদিন পরেই সরস্বতী পুজো। কথায় আছে, বাঙালির ১২ মাসে ১৩ পার্বণ। তার মধ্যে সরস্বতী পুজোর জন্যে বছরভর অপেক্ষা করে থাকেন সকল বাঙ্গালীরাই। বিশেষত ছাত্র-ছাত্রীদের জন্যে এই পুজো খুবই স্পেশাল। মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে বসন্ত পঞ্চমী (Vasant Panchami) বা সরস্বতী পুজো (Saraswati Puja) হয়। সকাল থেকেই উপোস থেকে বাঙালিরা বাগদেবীর উদ্দেশ্যে অঞ্জলি দেন। যাতে বিদ্যা, বুদ্ধি, জ্ঞানের সম্ভার হতে পারেন উঠতি পড়ুয়ারা। আর সরস্বতী পুজো মানেই শুধু বড়োরাই শাড়ী পড়বে তা কিন্তু মোটেও নয়, বড়দের সঙ্গে পাল্লা দিয়ে এখন শাড়ী পড়ার প্রতিযোগিতায় নামে একরত্তি শিশুকন্যারাও।

এরকমই একটি সরস্বতী পুজোর দিনের পুরোনো ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ঝড়ের বেগে ভাইরাল হয়েছে, যেখানে দেখা গিয়েছে, সরস্বতী পূজা প্রাক্কালে লাল টুকটুকে বেনারসি শাড়ি পরে এক খুদে কন্যা বেডরুম থেকে বেরিয়ে আসছে তার মায়ের ডাকে, তার কথা এখনও পরিষ্কার হয়নি, তবে তার মুখে চোখে ভীষণ আনন্দের উন্মাদনা প্রকাশ পেয়েছে। মায়ের শাড়ি পরে দিব্য অভ্যস্ত হয়ে এক্কেবারে পাকা গিন্নির মতন আচরণ করছেন ওই খুদেটি। তবে সে সরস্বতী পুজোর জন্য এমন সেজেছে কিনা তা বোঝা যাচ্ছে না। তবে তথাকথিত সেলিব্রেটিদের বাচ্চা না হওয়া সত্ত্বেও ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সঙ্গে সঙ্গেই তুমুল ভাইরাল হয়েছে। হবে নাই বা কেন এ যে পুরো খুদে সরস্বতী তাঁকে দেখতে অনুরাগীরা তো ভিড় জমাবেই।

Related Articles