×

শালিক পাখিকে হুবহু মানুষের মত কথা বলাচ্ছে খুদে বালক, ভিডিও দেখে চক্ষু চড়কগাছ

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা নানা পশু পাখিদের ভিডিও খুব সহজে দেখতে পায়।

অবিকল মানুষের মতো কথা বলছে একটি খুদে শালিক পাখি। সম্প্রতি এই ভিডিওটি প্রকাশ্যে আসা মাত্রই ঝড়ের বেগে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আজকাল সোশ্যাল মিডিয়ার (Social Media) দৌলতে প্রতি মিনিটে মিনিটে প্রকাশ্যে এক একটা নজরকাড়া দৃশ্য। সঙ্গে ভাইরাল হচ্ছে একাধিক বিরলতম দৃশ্যও। একটি মুঠোফোন ঘুরিয়ে আনছে পুরো বিশ্ব। যেখানে ধরা পড়ছে নানারকম হকচকিয়ে যাওয়ার মতন এক এবং একাধিক দৃশ্য। যার মধ্যে সবথেকে বেশি নজর কেড়ে নিচ্ছে পশু, পাখিদের ভিডিওগুলি। আমজনতার থেকেও এগুলি মানুষের কাছে বেশি আকর্ষণীয়।

পশুদের প্রতিভাগুলি দেখলে রীতিমতো মন জুড়িয়ে যায় সকলের। তবে ইন্টারনেটে যেমন মানুষের ভিডিও ভাইরাল হচ্ছে তেমনি একেবারে পাল্লা দিয়ে কোনো বাড়ির পোষ্য পাখিদের নানারকম কীর্তিকলাপের ভিডিও ঝড়ের বেগে ভাইরাল হচ্ছে। শুধু বাড়ির পোষ্য নয়, রাস্তাঘাটের নানারকম পশু-পাখির নানান কীর্তিকলাপের দৃশ্যও ক্রমশ ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। আসলে বর্তমানে টেলিভিশনের থেকেও বেশি জনপ্রিয় এবং বিনোদনের জায়গা হল সোশ্যাল মিডিয়া। এই সোশ্যাল মিডিয়ার ভাইরাল হওয়া ভিডিও গুলি এখন মানুষের কাছে বিনোদনের অন্যতম প্রধান মাধ্যম।

সম্প্রতি, যে ভাইরাল ভিডিওটির দেখা মিলল, একটি শালিক পাখি অবিকল মানুষের মতো কথা বলছে একটি বালকের ঘাড়ে চড়ে বসে। আসলে কিছু কিছু প্রাণীর সঙ্গে মানুষের এমন গভীর সম্পর্ক থাকে, যা দেখে সত্যিই মুগ্ধ হওয়ার মতো। এমনকী তখন পোষ্য এবং মানুষ কে কাউকে ছাড়া বাঁচতে পারেনা। নেট দুনিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, একটি ছোট্ট ছেলে তাঁর শালিকের ছানাটিকে কাঁধে নিয়ে ছানাটির সঙ্গে বাতালাপ সারছেন। এই ভিডিওটি এখন সোশ্যাল সেনসেশন। যা সবার মনে রীতিমতো সাড়া জাগিয়ে তুলেছে। কারণ শালিক পাখি, কথা বলতে পারে, এটা একেবারেই বিরল ঘটনা।

ছোট্ট ছেলেটি এই শালিক পাখিটিকে ছানা অবস্থাতেই তাঁর বাড়িতে নিয়ে এসেছে। এরপর তাঁকে খাইয়ে দেওয়া, স্নান করানো এবং তাঁর সঙ্গে খেলাধুলা করা, সবটাই মাধ্যমেই শালিক টিকে সযত্নে বড় করে তুলেছে। যদিও এখন শাবক শালিক পাখিটি বড় শালিক পাখিতে পরিণত হয়েছে। এই সময়টুকুর মধ্যেই শালিকটি ছেলেটির কথা রপ্ত করে নিয়েছে। বোঝাই যাচ্ছে, শালিকটির সঙ্গে ছেলেটির অদ্ভূত টানের সৃষ্টি হয়েছে। ভিডিওতে ছেলেটিকে দেখা যাচ্ছে শালিককে জিজ্ঞেস করছে, তুমি খেয়েছ? উত্তর শালিক বলে, হ্যাঁ আমি খেয়েছি। এরপর ছেলেটিকে যখন হাসতে এবং কাশতে দেখা গিয়েছে তখন শালিকটিকেও একইভাবে কাশতে এবং হাসতে দেখা গিয়েছে। এ যেন এক অদ্ভুত সুন্দর দৃশ্য।
নেটদুনিয়া বলছে, ছোট্ট একটি বাচ্চা কিভাবে শালিক পাখিকে এতটা ভালোবাসতে পারে তা অভাবনীয়।

Related Articles