×

মুরগীর ডিম খেতে এসে মহা বিপদে পড়ল কিং কোবরা, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা নানা পশু পাখিদের ভিডিও খুব সহজে দেখতে পায়।

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন পশুপাখিদের পাশাপাশি বিভিন্ন সাপের ভিডিও ব্যাপক জনপ্রিয়। তাই প্রতিমুহূর্তেই এই ধরনের ভিডিও ভাইরাল হতে দেখা যায়। শহরাঞ্চলের পাশাপাশি বিভিন্ন গ্রামেগঞ্জে সাপের দেখা পাওয়া যায়। বিশেষ করে বর্ষাকালে গ্রামেগঞ্জে সাপেদের উপদ্রব বৃদ্ধি পায়। এছাড়া প্রতিবছর বহু মানুষের মৃত্যু হয় বিষধর সাপের দংশনের ফলে। এই প্রাণীটিকে যতই নিরীহ প্রাণীর তকমা দেওয়া হোক না কেন আট থেকে আশি প্রত্যেকেই সাপের নাম শুনলে আতঙ্কে থাকে।

বর্তমানে সমস্ত ক্ষেত্রে সোশ্যাল মিডিয়ার দৌরাত্ম বৃদ্ধি হওয়ার কারণে সাপ দেখতে পেলে বিভিন্ন মানুষ তা ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেয়। যা রীতিমতো ভাইরালও হয় ঝড়ের গতিতে। যত দিন যাচ্ছে পশু-পাখিদের মতো সাপেদের ভিডিওর জনপ্রিয়তাও ততই বাড়ছে। যা সাপেদের ভিডিওর বিভিন্ন কমেন্ট ও ভিউজ দেখলেই বোঝা যায়। সেরকমই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে। যা দেখে মনোরঞ্জনের পাশাপাশি বেশ আতঙ্কিত সাইবারবাসী।

কিং কোবরা সাপ সম্পর্কে প্রত্যেকেই ভালোভাবে অবগত। আর এই সাপটি থেকে প্রত্যেকেই দূরত্ব বজায় রেখে চলতেই পছন্দ করে। কারণ এই সাপটি অত্যন্ত বিষধর প্রজাতির একটি সাপ। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে একটি কুচকুচে কালো কোবরা সাপ একটি জনবসতিপূর্ণ এলাকায় ঢুকে পরেছে। আর সাপটিকে দেখে রীতিমতো আতঙ্ক সৃষ্টি হয়েছে ওই এলাকায়। তবে সেখানে উপস্থিত এক যুবক একটি লাঠির সাহায্যে ওই সাপটিকে তাড়াতে উদ্যমী হয়েছে।

সম্ভবত ওই সাপটি মুরগির ডিম খাওয়ার জন্য সেখানে উপস্থিত হয়েছিল। তবে ভিডিওটিতে সবচেয়ে আশ্চর্যজনক বিষয় হলো ওই যুবক কোবরা সাপটিকে কোনোরকম ভয় না করেই নিজের পায়ের সাহায্যে সাপটিকে তাড়াচ্ছিল। আর যা দেখে রীতিমতো অবাক নেটিজেনদের একাংশ।‌ কোবরা সাপের এই ভিডিওটি একটি ইউটিউব চ্যানেলে আপলোড করা হয় বছর কয়েক আগে। আর যা রীতিমতো ব্যাপক ভাইরাল সোশ্যাল মিডিয়া জুড়ে। ইতিমধ্যে কয়েক হাজার মানুষ ভিডিওটি দেখে ফেলেছেন। এর পাশাপাশি ওই যুবকের সাহসিকতার তারিফ করেছেন বহু মানুষ।

Related Articles