×

গুটি গুটি পায়ে ‘ফাগুনের মোহনায়’ গানে দুর্দান্ত নাচ খুদে কন্যার, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

জনপ্রিয় বাংলা লোকগীতি 'ফাগুনের মোহনায়' গানের ছন্দে তাল মিলিয়ে নৃত্য পরিবেশন করছে এই ছোট্ট শিশু কন্যা।

বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুই না উঠে আসে সকলের চোখের সামনে। যেখানে সমস্ত মানুষের শুধুই নজর কাড়ে এক একটা মজাদার কান্ড কারখানার ভিডিও। যেহেতু সোশ্যাল মিডিয়া প্রতিটি মানুষের হাতের নাগালে চলে এসেছে তাই কারো কাছেই প্পপ্পএখন সোশ্যাল মিডিয়ার জগতটা অচেনা কিছু নয়। আট থেকে আশি প্রতিটি মানুষই বর্তমানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজেদের প্রতিভা প্রকাশ করতে তৎপর। যার কারণে মানুষের মধ্যে দিনকে দিন আরো সোশ্যাল মিডিয়ার চাহিদা বেড়ে চলেছে।

সোশ্যাল মিডিয়া খুললে যেমন বিভিন্ন ধরনের বিরল দৃশ্য চোখের সামনে ভেসে ওঠে ঠিক তেমনি চোখের সামনে এসে ধরা দেয় বিভিন্ন মানুষের বিভিন্ন রকম প্রতিভার ভিডিও। যেখানে একটু সময় সুযোগ পেলেই কোমর নাচাতে তৎপর হয়ে ওঠে প্রত্যেকে। এর পাশাপাশি গান, স্টান্ট, খেলা ও পশুপাখিদের কীর্তিকলাপ তো রয়েছেই। আগেকার দিনে নিজেদের মধ্যে লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভা গুলোকে সমাজে প্রকাশ করা যথেষ্ট কষ্টসাধ্য হলেও বর্তমানে সোশ্যাল মিডিয়ার যুগে সেই মুশকিল আসান হয়েছে প্রতিটি শিল্পীর। যার কারণে বাচ্চা থেকে বুড়ো প্রত্যেকেই এখন সোশ্যাল মিডিয়া স্টার। আর এখনকার দিনের এক একটা বাচ্চা যেন চাবুকের থেকেও বেশি ধারালো হয়ে উঠেছে।

বর্তমান প্রজন্মের বাচ্চারা এতটাই অ্যাডভান্স হয়ে উঠেছে যে তাঁদের আর নতুন করে কিছু শেখাতে হয় না। বাচ্চারা যেকোনো কিছু নিজে নিজেই শিখে নিতে ওস্তাদ। সম্প্রতি সেরকমই এক ক্ষুদে শিশুকে ইনস্টাগ্রামে একটি ট্রেন্ডিং বাঙালি গানে কোমর দোলাতে দেখা গেল। ওই খুদে শিশুকন্যার বয়স খুবজোর ৩ কি ৪ হবে। আর এই বয়সেই তাঁর প্রতিভা যেন আকাশছোঁয়া। আসলে বর্তমানে ইন্টারনেটের দুনিয়ায় এত ভিডিও অ্যাপ রয়েছে যেখানে বাচ্চাদের কিছু শিখিয়ে পড়িয়ে দিতে হয় না। সবটাই যেন নেট দুনিয়ার সাহায্যে শিখে নিচ্ছে তারা।

সম্প্রতি ওই শিশুর ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে জনপ্রিয় বাংলা লোকগীতি ‘ফাগুনের মোহনায়’ গানের ছন্দে তাল মিলিয়ে নৃত্য পরিবেশন করছে। আর তাঁর পরনে রয়েছে বড়দের মতো আদলের শাড়ি। তাঁর নৃত্যভঙ্গি দেখে প্রমাণ দিয়েছে যে তাঁর ছোট্ট থেকেই নাচের প্রতি ভীষণ আকর্ষণ। এমনকি এই বয়সেও সে খুব নিপুণতার সাথেই নাচকে রপ্ত করেছে। ‘Shidur’ নামক একটি ফেসবুক পেজ থেকে বছর দুয়েক আগে আপলোড করা হয় এই খুদে শিশুকন্যার নাচের এই ভিডিওটি। যা বর্তমানে ছড়িয়ে পরেছে গোটা নেট দুনিয়ায়। আর স্বাভাবিকভাবেই তাঁর নাচের প্রশংসায় মত্ত হয়েছেন নেটিজেনদের সিংহভাগ।

Related Articles