×

আস্ত একটি ছাগলকে পেঁচিয়ে ধরল বিশালাকার পাইথন সাপ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

একটি বিশালাকৃতির অজগর সাপ আক্রমণ করেছে একটি জীবন্ত ছাগলকে।

আজকাল সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিমেষেই গোটা পৃথিবীর সঙ্গে সাক্ষাত ঘটে যাচ্ছে সবার। কখন কোথায় কি ঘটছে সবটাই নিমেষে জেনে যেতে পারছেন সবাই সোশ্যাল মাধ্যমের দ্বারা। পাশাপাশি তো ভাইরাল হচ্ছেই এক একটা মজার মজার কান্ড-কারখানা থেকে শুরু করে এক একটা গা শিউরে ওঠার মতন দৃশ্য। যদিও এখন মানুষের পাশাপাশি পশু-পাখিদেরও আজব আজব ভিডিও বেশি ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়! পশু-পাখিদের এক একটা গা হিমহিম করা ভিডিও দেখে যেমন আঁতকে ওঠেন অনেকে, তেমনি এই পশু-পাখিদেরই এক একটা নজরকাড়া ভিডিও আনন্দ দেয়। কিন্তু, সম্প্রতি একটি ভিডিও দেখে রীতিমতো থমকে গিয়েছে গোটা সাইবারবাসী। আসলে সমগ্র প্রাণীকুলের অন্যান্য জীবজন্তুর মধ্যে অন্যতম হলো সাপ। সাপকে কে না ভয় পায়! বাচ্চা থেকে বুড়ো সবার কাছেই সাপ মানেই একটি ভয়ঙ্কর প্রাণী।

ছোবল খেলেই সে মানুষ সেখানেই মৃত। এতটাই মারাত্মক সাপের ছোবল। আজকাল সাপের নানা ধরণের ভিডিও সোশ্যাল মিডিয়ায় নজরে পড়ে সকলের। যেখানে দেখা যায়, কখনও কারুর বাড়ির খাটের তলা থেকে সাপের উদ্ধার হয়, আবার কখনও বাথরুম থেকে সাপ উদ্ধার হয়, আবার কখনও ঠাকুরের সিংহাসনের উপর থেকে গোখরো সাপ উদ্ধার হচ্ছে আবার কখনও কখনও রাস্তার মাঝেও বিশালাকার সাপের দর্শন পাওয়া যায়। এসব ভিডিওগুলিই এখন বিনোদনের অন্যতম মাধ্যম হয়ে উঠেছে। প্রতিদিন হাজার হাজার সাপের ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে মানুষের তাজ্জব হওয়া ছাড়া আর কোনো উপায় থাকে না।

সম্প্রতি একটি ভয়ঙ্কর ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, একটি বিশালাকৃতির অজগর সাপ আক্রমণ করেছে একটি জীবন্ত ছাগলকে। প্রথমে ছাগলটি তৃণভূমিতে ঘুরে বেড়ালে সেই জঙ্গলের মধ্যেই অজগর সাপটি অপেক্ষা করছিল শিকারের জন্য। এরপর ছাগলটিকে দেখা মাত্রই সাপটি ধীরে ধীরে ছাগলের দিকে এগিয়ে গিয়ে সুযোগ বুঝেই একেবারে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে নেয় ছাগলটিকে। ছাগলটি বাঁচার জন্যে রীতিমতো আর্তনাদ করতে থাকে। শেষে ছাগলটি নিজের শক্তি দিয়ে অজগরের থেকে রক্ষা পেতে চাইলেও সাপের থেকে উদ্ধার হতে পারে না।

এরপর দেখা যায় তিনটে বাচ্চা ছেলে জঙ্গলে এসে পৌঁছলে ছাগল ও অজগরটিকে এই অবস্থায় দেখতে পেয়ে ছাগলটিকে অজগরের কবল থেকে ক্রমশ ছাড়ানোর চেষ্টা করতে থাকে। এরপর বাচ্চা ছেলেগুলোর মধ্যে দুজন অজগরকে ধরে টানতে শুরু করলে আর একজন ছাগলটিকে ছাড়ানোর চেষ্টা করতে থাকে। অনেক চেষ্টার পর শেষ পর্যন্ত তাঁরা ছাগলটিকে ছাড়াতে সক্ষম হয় তাঁরা। এরপর ছাগলটি ছাড়া পেয়ে জঙ্গলে পালিয়ে যায়।
‘Waje’ নামক একটি ফেসবুক পেজ থেকে সম্প্রতি ভিডিওটি ভাইরাল হয়েছে। যাতে এখনো পর্যন্ত প্রায় ছয় কোটি ভিউজের সংখ্যা ছাড়িয়েছে।

Related Articles