×

ফাঁকা মাঠে সাপ ও বেজির তুমুল লড়াই দেখল পুরো গ্রামবাসী, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

বেজির শরীরে কোবরার বিষ নষ্ট করে দেওয়ার মতো অ্যান্টিবডি আছে।

ফের সাপ ও নেউলের লড়াইয়ের একটি ভিডিও ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। গল্পে রয়েছে সাপ এবং বেজির দুষ্মানি একেবারে চিরন্তন। ভাগ্যে থাকলে হয়তো মাঝে মাঝে নিজের চোখেও তা দেখা সম্ভব। কিন্তু এটি যদি চোখের সামনে দেখতেই হয়, তাহলে দূর থেকেই দেখতে হবে। কারণ কাছে গিয়ে এই দৃশ্য উপভোগ করার সাহস হয়তো কারুরই নেই। যেমন সাপ ভয়ঙ্কর তেমনি বেজিও কম যায়না। আর এদের দুজনের যুদ্ধ যেন সমানে সমানে। তবে কেন সাপে আর নেউলে দেখা মাত্রই একে অপরের সঙ্গে যুদ্ধে নেমে পড়ে তা জানেন কী?

আসলে অনেকেই মনে করেন, বেজির শরীরে কোবরার বিষ নষ্ট করে দেওয়ার মতো অ্যান্টিবডি আছে। আবার অনেকেই মনে করেন, আসলে বেজি নিজের বিভিন্ন কৌশলে কোবরার কামড় থেকে নিজেকে রক্ষা করতে চায়। বেজির শরীরের আকার ও তাদের বিভিন্ন ধরনের টেকনিকের জন্যে যে কোনও ভয়ঙ্কর সাপই হোক না কেন তাদের পরাস্ত করতে পারে না। অন্যদিকে নিজেদের কৌশলের দ্বারা কোবরার মাথা কামড়ে ধরে মেরে ফেলতে পারে বেজিরা। এই কারণেই একে অপরের শত্রু সাপ ও বেজি।

সম্প্রতি ভাইরাল ভিডিওটিতে দেখা গিয়েছে, একটি সাপ ও বেজির লড়াইয়ের দৃশ্য। তবে ভিডিওটিতে সাপ ছাড়া আরও বেশ কয়েকটি প্রাণীকে লড়াই করতে দেখা গিয়েছে। ভিডিওর শুরুতে দেখা যায় মরুভূমির মধ্যে একটি সাপকে ধরার জন্য একটি বেজি দৌড়ে দৌড়ে ছুটে আসছে। তাদের মধ্যে বেশ কিছুক্ষণ তুমুল লড়াই চললে শেষ পর্যন্ত বেজির জিতে যায়।
এই ভিডিওটিতে এরকম বেশ কয়েকটি সাপ ও বেজির মধ্যকার লড়াইয়ের চিত্র সামনে উঠে এসেছে।

প্রতিবারই বেজির কাছে সাপ কে পরাজিত হতে দেখা গিয়েছে। ভিডিওটির এর পরের অংশে একটি সাপের সঙ্গে ঈগল পাখির লড়াইয়ের ভিডিও সামনে এসেছে। শেষে সাপটি ঈগলের দিকে বিষ ছুঁড়ে দেয়। তবে ঈগল টি খুব দক্ষতার সঙ্গে নিজের স্থান পরিবর্তন করে নখের সাহায্যে সাপটিকে ধরাশায়ী করে ফেলে। ভিডিওটি র শেষাংশে বাঘ এবং সাপের মধ্যকার লড়াইয়ের দৃশ্য দেখানো হয়েছে। এখানেও সাপটি বাঘের কাছে পরাজিত হয়। ভিডিওটি মারাত্মক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Related Articles