×

অবিকল মানুষের মতোই কথা বলে তাক লাগাল কাক, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

বাংলাদেশের রাজশাহী জেলার এক যুবতী নিজের পোষ্য কাককে বাংলা ভাষায় কথা বলতে শিখিয়েছেন।

বর্তমানে নিয়মিত আপডেট থাকার জন্য একটি অন্যতম মাধ্যম হলো সোশ্যাল মিডিয়া। নিত্যদিনই বিভিন্ন ধরনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে থাকে। সেগুলোর মধ্যে কোনো ভিডিও হয় খুব বিস্ময়কর আবার কোনোটা হয় খুব ভয়ের। তবে প্রায় প্রতিটি ভিডিওই নেটিজেনরা সাদরে গ্রহণ করে। ভাইরাল হওয়া সেই সব ভিডিওগুলি কখনো দেখলে মন খারাপ হয় আবার কখনো আমাদের মনোরঞ্জন দেয়। ভাইরাল ভিডিওগুলিতে কোনোটিতে থাকে মানুষের বিভিন্ন ধরনের ক্রিয়াকলাপ আবার কোনটিতে থাকে পশুপাখিদের ক্রিয়াকলাপ।

বাড়ির পোষ্য হোক কিংবা বন্য পশু-পাখি প্রায় সকলেই কমবেশি এদের মজার মজার আচরণ দেখতে ভীষণ ভালোবাসেন। অনেক সময় বিভিন্ন ধরনের পশুপাখি ব্যতিক্রম আচরণ করে থাকে। ফলে সেসব কার্যকলাপের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়। হয়তো সঠিকভাবে সেই ঘটনার স্থান ভালোভাবে জানা না গেলেও ভিডিওগুলি আট থেকে আশি প্রত্যেককেই আনন্দ যোগায়। সম্প্রতি সেরকমই একটি মজার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ‌যেখানে একটি কাককে দেখা যাচ্ছে অবিকল মানুষের মতো কথা বলতে।

এর আগে টিয়া, কাকাতুয়া‌ ও ময়না পাখিকে কথা বলতে দেখা গিয়েছে। আর যা রীতিমতো ভাইরালও হয়েছে। কিন্তু ভাইরাল হওয়া সেই ভিডিওটিতে এবার দেখা মিলল এক অন্য দৃশ্য। এবার একটি কাককে অবিকল মানুষের মতো কথা বলতে দেখা গেল। জানা গিয়েছে, বাংলাদেশের রাজশাহী জেলার এক যুবতী নিজের পোষ্য কাককে বাংলা ভাষায় কথা বলতে শিখিয়েছেন।

এক ঝড়ের রাতে সেই কাকটি দুর্বল অবস্থায় সেই যুবতীর বাড়িতে উড়ে এসে পড়েছিল। তারপর থেকে সে সেই কাকটির দেখভাল শুরু করে এবং আদর করে তাঁর নাম রাখে ‘কামিনী’। যুবতীর ঘাড়ে এবং পিঠে চড়ে চলাফেরা করার সময় কথা বলা অবস্থায় কাকটির ভিডিও রেকর্ড করা হয়। যা সোশ্যাল মিডিয়ার দরুন ঝড়ের গতিতে ভাইরাল হয়ে যায়। বর্তমানে এই ভিডিওটির ভিউ পেরিয়েছে কয়েক হাজার। বহু মানুষ আনন্দের সহিত গ্রহণ করেছেন কাকের এই কথা বলার ভিডিওটি। আবার অনেকে মন্তব্য করে বলেছেন যে তারা আগে কখনো এ ধরনের ভিডিও দেখেননি।

Related Articles