×

Viral Video : জুতোর মধ্যে লুকিয়ে রয়েছে বিষধর গোখরো সাপের বাচ্চা, ভাইরাল ভিডিও

জুতোর মধ্যে কুণ্ডলী পেঁচিয়ে রয়েছে ওই গোখরো সাপের বাচ্চা।

Viral Video :  মানুষের মনোরঞ্জনের এখন অন্যতম মাধ্যম সোশ্যাল মিডিয়া। এই সোশ্যাল মিডিয়া এখন নানা ধরনের ভাইরাল ভিডিওতে ছড়াছড়ি। আনন্দ, দুঃখ, ভয়ানক সব ধরনের ভিডিও রয়েছে সোশ্যাল মিডিয়ার পাতায়। মানুষজন থেকে শুরু করে পশুপাখি, এছাড়া পৃথিবীর আনাচে-কানাচে থাকা অদ্ভুত সমস্ত কিছুর খোঁজ পাওয়া যায় সোশ্যাল মিডিয়ায়। সোশ্যাল মিডিয়া যে ভিডিওগুলো ভাইরাল ( Viral Video) হয় তার মধ্যে জীবজন্তুদের ভিডিও বেশি দেখা যায়। এই জীবজন্তুদের মধ্যে আবার বেশি দেখা যায় সাপেদের ভিডিও। একাধিক সাপের ভিডিও রয়েছে সোশ্যাল মিডিয়ার পাতায়। সম্প্রতি আবারও সেরকমই একটি ভিডিও ভাইরাল ( Viral Video) হয়েছে।

Viral Video

সোশ্যাল মিডিয়া যে সাপের ভিডিও ভাইরাল হয়েছে সেটি গোখরা প্রজাতির সাপ। এই সাপটি কে ইংরেজিতে বলা হয় ‘স্পেক্টাকল্ড কোবরা’ (spectacled Cobra)। এই সাপটির বৈজ্ঞানিক নাম ‘নাজা নাজা’ (Naja Naja)। এইসব চিনে নেওয়ার সবথেকে ভালো উপায় হল এই সাপের মাথার পিছনে দিকে ডাটি ছাড়া চশমার মত চিহ্ন থাকে। পশ্চিমবঙ্গের পশ্চিমাঞ্চলে এই সাপ ‘খারিস’ নামে পরিচিত। যদিও অঞ্চল ভেদে বিভিন্ন নামে ডাকা হয় সেই সাপটিকে।

Viral Video

ভাইরাল ভিডিওটিতে দেখা গেছে একটি বাড়ি থেকে উদ্ধার করা হচ্ছে একটি বড় গোখরো সাপ ও একটি গোখরো সাপের বাচ্চা। এই ঘটনাটি ঘটেছে নদীয়া জেলায় ‌ ভিডিওর শুরুতেই দেখা যায় এক সাপ উদ্ধারকারী ব্যক্তি বলেন যে মধ্যরাত্রে অর্থাৎ বারোটার সময় দীপঙ্কর সরকার নামে এক ব্যক্তি বাড়িতে সাপ দেখেছে এমনটা জানিয়ে তাকে ফোন করেন এবং তিনি তৎক্ষণাৎ সেই বাড়িতে চলে আসেন সাপ উদ্ধার করার জন্য। বাড়িটি একটি মাটির বাড়ি। সে বাড়িতে বেশকিছু ইঁদুরের গর্ত পাওয়া গিয়েছে। সাপ উদ্ধারকারী ব্যক্তি প্রথম অবস্থায় সাপ খুঁজতে শুরু করলে তিনি লক্ষ্য করেন একটি জুতোর মধ্যে কুণ্ডলী পেঁচিয়ে রয়েছে ওই গোখরো সাপের বাচ্চা। অনেক সাবধানতার সাথে তিনি সাপটিকে উদ্ধার করে একটি প্লাস্টিকের জাড়ে ভরে নেন।

Viral Video

এরপরেই চলে বড় সাপটির খোঁজ। এর জন্য তিনি শোয়ার ঘরে গেলে দেখতে পান খাটের নিচে কিছু একটা নড়ছে। হঠাৎই লক্ষ্য করেন খাঁটের পাস থেকে কিছুটা লেজ বার করে রয়েছে বড় গোখরা সাপটি। এরপর তিনি সাপটির গায়ে একটু খোঁচা মারতে সাপটি ফোঁস করে ওঠে। সাপটি বেশ কয়েকবার ছোবল মারার চেষ্টা করে ওই সাপ উদ্ধারকারী ব্যক্তির দিকে। যদিও ওই ব্যক্তির অনেক সাবধানতা নিয়ে সাপটিকে শেষমেষ উদ্ধার করে একটি ব্যাগে ভরে নেয়।

Viral Video :

ভাইরাল এই ভিডিওটি ইউটিউবে (youtube) ‘Repto Pedia’ নামক চ্যানেলটি থেকে ৫ দগন আগে আপলোড করা হয়েছে। এখনো পর্যন্ত ৮.৩ জন মানুষ দেখে ফেলেছে এই ভিডিওটি এবং ৩৩৩ জন মানুষ ভিডিওটি লাইক করেছেন। ইউটিউব চ্যানেল থেকে বিভিন্ন সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মে ভিডিওটি শেয়ার করা হয়। এছাড়া ভিডিওটির কমেন্ট সেকশনে নেটিজেনরা সাপ উদ্ধারকারী ওই ব্যক্তির সাহসিকতার প্রশংসা জানিয়ে মন্তব্য করেছে। বড় গোখরা সাপটির তুলনায় বাচ্চা গোখরা সাপটির অনেক তেজী ছিল, এমনটাও মন্তব্য করেছেন অনেকে। সমস্ত নেটিজেন ভিডিওটিকে অত্যন্ত ভয়ানক বলে দাবি করেছেন।

Related Articles