×

অবিকল মানুষের মতোই গান করছে বিরল প্রজাতির কালো পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

হামিং বার্ডটি তার মালিকের কাঁধে বসে হ্যারি পটারের থিম সং গানটি গাইছে।

ইন্টারনেটের যুগে এখন অনেক ছবি, ভিডিও ভাইরাল হচ্ছে। যা দেখলে আপনার হুঁশ উড়বে নিমেষে। সম্প্রতি, এমনই একটি ভিডিও ঝড়ের বেগে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যা দেখলে আপনি আকাশ থেকে পড়বেন। মনে হবে, সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী হিসেবে আপনি গর্বিত। পৃথিবীর অন্যতম সুন্দর প্রাণী হল পাখি। পাখি অনেক বাড়িরই পোষ্য। যদি পাখিকে ঠিকমতো ট্রেনিং মানানো যায়, তাহলে মালিকের সব কথামতো কাজ করতে বাধ্য সে। তেমনি এবার একটি ছোট্ট হামিং পাখির কারসাজি দেখে তাজ্জব হয়ে গেলেন সবাই।

যদিও এই পাখির বাস বিশেষত বিদেশে। আমেরিকা বা ইংল্যান্ডের মতো দেশগুলিতে। সম্প্রতি ভাইরাল হওয়া লিটল হামিংয়ের ভিডিওটিতে দেখা গিয়েছে, পাখিটি বিশ্ব বিখ্যাত ব্লকবাস্টার সিনেমা হ্যারি পটারের জনপ্রিয় থিম গানটি অসাধারণ দক্ষতার সহিত গাইছে। হ্যারি পটার বিনোদন জগতের সবচাইতে ধামাকাদার ছবি ছিল, যে ছবিটি আজও দর্শকদের স্মৃতিতে তাজা। খুবই জনপ্রিয় হয়েছিল ছবিটি। লিটল পাখিটির কন্ঠের এই গানের ভিডিওটি এখনও পর্যন্ত ২০ মিলিয়নের বেশি ভিউজ অতিক্রম করেছে। ভিডিওতে দেখা গিয়েছে, হামিং বার্ডটি তার মালিকের কাঁধে বসে হ্যারি পটারের থিম সং গানটি গাইছে। যার কণ্ঠের সুর এই গানটির যে মালিক, ইউরোপীয় তারকা তাঁর সঙ্গীত প্রতিভাকেও একেবারে ছাপিয়ে গিয়েছে। Zephyr নামক পাখিটি যে শুধু ক্রুন করতে পারে না তা কিন্তু একদম নয়, বিটবক্সও গাইতে পারে সে। সম্প্রতি হ্যারি পটারের থিম গানটিও নির্দ্বিধায় গেয়ে নিল সে, এই ভিডিওটি তার মালিক টিকটকে পোস্ট করেছছ। যা এখনও পর্যন্ত কয়েক মিলিয়ন ভিউজ অতিক্রম করে গিয়েছে।

এছাড়া ‘animalsdoingthings’ ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে ভিডিওটি।যা এখন পর্যন্ত 1,879,665 লাইক পেয়েছে। আর ইনস্টাগ্রামের সমস্ত ব্যবহারকারীরা হামিং বার্ডের এই দুর্দান্ত মিউজিক ভিডিওটির দুর্দান্ত প্রশংসা করছেন। একজন ব্যবহারকারী মন্তব্য করে লিখেছেন, “এই পাখির প্রতিভা দেখে আমি মুগ্ধ। সে কি অনুরোধ নেয়, তবে আমি আমার পছন্দের গান করার জন্যে তাকে অনুরোধ করব!”

আসলে খুব নিখুঁত হয় এসব পাখিদের দৃশ্যগুলি, কারণ পশু পাখিরা চটজলদি লোকালয়ে নিজেদের ধরা দেয় না। আজকাল সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা নিমেষেই গোটা দুনিয়ার সঙ্গে সহজেই সংযোগ স্থাপন করে নিচ্ছি। কখন কোথায় কি ঘটছে সবটাই আমরা জেনে যাচ্ছি সোশ্যাল মাধ্যমের দ্বারা। পাশাপাশি এখন মানুষের থেকে বেশি পশু-পাখিদেরও আজব আজব ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়! যা কিনা মানুষের থেকেও বেশি জনপ্রিয় হয়ে উঠছে! সাধারণত আমরা পশু-পাখিদের নানারকমের দৃশ্য দেখতে পাই, না খালি চোখে নয়, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। যা হয়তো আমরা সহজেই খালি চোখে দেখতে পারব না!

Related Articles