×

হুবহু মানুষের মতো সুর করে গান গাইতে ব্যস্ত এই খুদে পাখি, ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা নানা পশু পাখিদের ভিডিও অনায়াসে দেখতে পায়।

অবিকল মানুষের মতো কথা বলছে একটি খুদে হামিং বার্ড। সম্প্রতি এই ভিডিওটি প্রকাশ্যে আসা মাত্রই মানুষের আকর্ষণ কেড়ে নিয়েছে। আজকাল সোশ্যাল মিডিয়ার (Social Media) দৌলতে প্রতি মিনিটে মিনিটে প্রকাশ্যে আসছে এক একটি নজর কাড়া দৃশ্য। সঙ্গে ভাইরাল হচ্ছে একাধিক বিরলতম দৃশ্যের ভিডিও। একটি মুঠোফোন ঘুরিয়ে আনছে পুরো বিশ্ব। যেখানে ধরা পড়ছে নানারকম হকচকিয়ে যাওয়ার মতো অত্যাধুনিক দৃশ্য। তবে তার মধ্যে সবথেকে বেশি নজর কাড়ছে পশু-পাখিদের দুর্দান্ত সব ভিডিওগুলি। যেগুলি এখন আমজনতার থেকেও মানুষের কাছে আকর্ষণীয়।

পশুদের প্রতিভাগুলি দেখলে রীতিমতো মন জুড়িয়ে যায় সকলের। তবে ইন্টারনেটে যেমন মানুষের ভিডিও ভাইরাল হচ্ছে তেমনি একেবারে পাল্লা দিয়ে কোনো বাড়ির পোষ্য পাখিদের নানারকম কীর্তিকলাপের ভিডিও ঝড়ের বেগে ভাইরাল হচ্ছে। পশুদের যে সকল ভিডিও গুলি প্রতিনিয়ত ভাইরাল হচ্ছে, তার মধ্যে রয়েছে, কেউ বিশালাকার সাপকে নিয়ে খেলাধূলা করছে কোনও ভয়ডর ছাড়াই। এছাড়া এখানে টিয়া, ময়না, তোতা, বুলবুলি পাখির নানা কথা বলার ভিডিও ঝড়ের বেগে ভাইরাল হচ্ছে।

তবে কথা বলা পাখিদের মধ্যে সবচেয়ে উন্নত হল টিয়া পাখি। যে যেকোন আওয়াজ খুব সহজেই নকল করতে পারে, এবং বিভিন্ন ধরনের ডাক ডেকে, সকলকে চমকও দিতে পারে। আসলে টিয়া এমন একটি পাখি যে কিনা পোষ্য হিসাবে পরিচিত। এছাড়াও কথা বলা পাখির মধ্যে আরও রয়েছে, চন্দনা, ময়না, কাকাতুয়া, হামিং বার্ড ইত্যাদি। আসলে বর্তমানে টেলিভিশনের থেকেও বেশি জনপ্রিয় এবং বিনোদনের জায়গা হল সোশ্যাল মিডিয়া। এই সোশ্যাল মিডিয়ার ভাইরাল হওয়া ভিডিও গুলি এখন মানুষের কাছে বিনোদনের অন্যতম প্রধান মাধ্যম।

সম্প্রতি, যে ভাইরাল ভিডিওটির দেখা মিলল, একটি হামি বার্ডের অবিকল মানুষের মতো কথা বলার ভিডিও। তাও আবার একজন মহিলার হাতে বসে। আসলে কিছু কিছু প্রাণীর সঙ্গে মানুষের এমন গভীর সম্পর্ক থাকে, যা দেখে সত্যিই মুগ্ধ হওয়ার মতো। এমনকী তখন পোষ্য এবং মানুষ কে কাউকে ছাড়া বাঁচতে পারেনা। নেট দুনিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, মালকিনের হাতের ওপর বসে এক হামিং বার্ডটি ‘হ্যারি পটার’-এর (Harry Potter) ‘থিম’ অনুকরণ করছে। এমন অভূতপূর্ব ঘটনা দেখে নেটিজেনরা দারুণ খুশি। ইতিমধ্যেই প্রচুরসংখ্যক মানুষ হামিং বার্ডের গান গাওয়ার এই ভিডিওটি দেখে ফেলেছেন। ‘হামিং বার্ড’-এর (Humming Bird), এই পাখির প্রজাতি মূলত আমেরিকা ও ইউরোপ মহাদেশের বাসিন্দা। গান গাওয়ার দক্ষতার জন্য এই পাখি সুপরিচিত। সম্প্রতি ‘animalsdoingthings’ নামক ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে ভিডিওটি।

Related Articles