×

নদীতে জাল ফেলে দুর্দান্ত কায়দায় মাছ ধরলেন সুন্দরী যুবতী, ভাইরাল ভিডিও

একটি গ্রামের সুন্দরী বৌদি মাঠের ভেতর দিয়ে হেঁটে ক্ষেতের আলের কাছে এসে জাল দিয়ে মাছ ধরছেন।

কথায় আছে ভারতবর্ষ গ্রামবাংলার দেশ। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য্যই হল দেশের সৌন্দর্য। সবুজে সবুজভরা মাঠ-ঘাট, দূর থেকে শুধুই সবুজে হলুদে ঘেরা যেন পৃথিবী। এমনকী বাংলার অনেক কবিতায় গ্রাম বাংলার উল্লেখ রয়েছে। ইট কাঠ পাথরে ঘেরা শহুরে জীবন থেকে বাস্তব যেন পরিস্ফুটিত হয় গ্রামবাংলার জীবনের মাধ্যমেই। এখনও অনেক গ্রামের গৃহবধূরা সংসারের হাল ধরতে স্বামীর সঙ্গে বেরিয়ে পড়েন চাষাবাদের কাজে। প্রয়োজনে লাঙল দিয়ে চাষ করতে, আবার কোথাও দেখা যায় একেবারে পেশাদারদের মতো মাছ ধরতে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এরকমই একটি গ্রামবাংলার দৃশ্য ফুটে উঠল, যেখানে দেখা যাচ্ছে একটি গ্রামের সুন্দরী বৌদি মাঠের ভেতর দিয়ে হেঁটে ক্ষেতের আলের কাছে এসে জাল দিয়ে মাছ ধরছেন। এমনকি তাঁর জালে অনেক মাছও উঠেছে। তবে মাছ ধরার জন্যে সর্বপ্রথম দরকার মাজ ধরার কৌশল। তাই তাঁর মাছ ধরার দক্ষতা প্রশংসনীয় হয়েছে নেট দুনিয়াতে। এছাড়া ওই বধূ জালে পরা মাছগুলিকে এক এক করে তুলে জায়গায় রাখছেন। আর তাঁর পরামর্শ, একবার মাছ ধরা হয়ে গেলেও জাল সেখানেই রেখে দেওয়া উচিত, কারণ তাতে পরের বার আরও বেশী মাছ ওঠে।

কিন্তু খুব সাধারণ এই দৃশ্য হলেও তবুও যেন নজর কেড়েছে এই গ্রাম্য বধূর ভিডিও টি। সোশ্যাল মিডিয়ার দৌলতে প্রতিনিয়ত নানারকম বাস্তব এবং অবাস্তব ভিডিও-র সাক্ষী হচ্ছি আমরা। একমুঠো ফোনের মাধ্যমে সহজেই ঘুরে আসতে পারছি গোটা বিশ্ব থেকে। এখানে বিশ্বের নানারকম মানুষের ওঠা-বসা, নানারকম কীর্তিকলাপ পরিস্ফুটিত হয়ে থাকে। পাশাপাশি দেখতে পাওয়া যায় অনেক বিরলতম দৃশ্যও। ব্যস্ত সময়ের মধ্যেই আমাদের একঘেয়ে জীবনকে বিনোদনে ভরিয়ে দিচ্ছে সোশ্যাল মিডিয়া।

ভিডিওতে দেখা যাচ্ছে, প্রথমে সুন্দরী যুবতী জাল নিয়ে নদীর সুইসগেট চলে আসেন এবং নদীর পানির স্রোতের মধ্যে তিনি জাল ফেলে দেন। তারপর তাঁর মাছ ধরার স্টাইল দেখে অবাক হয়ে গিয়েছেন সবাই। তবে শখ এবং পেশা হিসেবে মাছ ধরার মধ্যে অনেক পার্থক্য রয়েছে। আগের দিনে বাণিজ্যিকভাবে মাছের চাষ হত। তবে এখনকার মানুষ আর পূর্বের মত মাছ ধরার সরঞ্জাম ব্যবহার করে না। প্রযুক্তির অগ্রগতির ফলে সরঞ্জাম গুলো বদলে আরও আধুনিক হয়েছে।

Related Articles