×

৯০ দশকের সুপারহিট গানে ক্লাসরুমের মধ্যেই উদ্দাম নাচ সুন্দরী শিক্ষিকার, তুমুল ভাইরাল ভিডিও

'বিন্দিয়া চমকে চুড়ি খনকে' গানের তালে ক্লাসরুমের মধ্যে নাচতে দেখা গিয়েছে ওই শিক্ষিকাকে।

শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীদের মধ্যে সবসময়ই একটি আলাদা ভালোবাসা এবং শ্রদ্ধার সম্পর্ক বিরাজ করে। যা যুগ যুগ ধরে চলে আসছে। তবে সভ্যতার আধুনিকীকরণের ফলে বদল এসেছে রীতি রেওয়াজে। বর্তমান সময়ে অনেকটাই শিথিল হয়ে পড়েছে শিক্ষক এবং শিক্ষার্থীর সম্পর্ক। যার বাস্তব উদাহরণ প্রকাশ পেল সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওর মাধ্যমে। সেই ভাইরাল ভিডিওটিতে ক্লাসরুমের মধ্যে একটি জনপ্রিয় হিন্দি গানে নাচতে দেখা গেল এক স্কুল শিক্ষিকাকে।

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে এক স্কুল শিক্ষিকা একটি বাদামী রঙের শাড়ি এবং লাল রঙের ব্লাউজ পড়ে ক্লাসরুমের ভেতর তুমুল নাচছেন। জনপ্রিয় ‘বিন্দিয়া চমকে চুড়ি খনকে’ গানটিতে দিয়া মির্জার নাচের প্রচুর সুরাহা করা হয়। আর সেই দিয়া মির্জার অবিকল নকল করে নৃত্য পরিবেশন করলেন এই শিক্ষিকা। সম্ভবত স্কুলের কোনো একটি অনুষ্ঠানে এরূপ অসাধারণ নৃত্য পরিবেশনা করেন ওই শিক্ষিকা।

যদিও যেই শিক্ষিকার আসল পরিচয় জানা যায়নি, তবুও তাঁর অসাধারণ নাচের প্রশংসা করতে ভোলেনি সাইবারবাসী। তবে সবকিছুর যেমন ভালো দিক রয়েছে সেরকম খারাপ দিকও রয়েছে। ওই শিক্ষিকা নিজের নাচের কারণে নেটিজেনদের কাছে যেরকম প্রশংসা কুড়িয়েছেন সেরকমই কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছে তাঁকে। ‘ক্লাসরুমে এমন ধরনের জিনিস না করাই উচিত’, ‘ছি’ ইত্যাদিরকম নানা সমালোচনা মূলক মন্তব্যে ভরে গিয়েছে ভিডিওটির কমেন্টবক্স।

অর্থাৎ বলা চলে নেটিজেনদের একাংশ মোটেই ভালোভাবে গ্রহণ করছে না শিক্ষিকার এই ভিডিওটি। ফলে ভিডিওটি ইউটিউবে আপলোড হতেই ভিডিওটিকে নিয়ে শুরু হয় নানা তর্ক-বিতর্ক। অনেকে আবার শিক্ষিকা এবং শিক্ষার্থীদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে ঐ শিক্ষিকার বিরুদ্ধে স্কুল কর্তৃপক্ষের হস্তক্ষেপের আর্জি জানিয়েছেন।

Related Articles