×

প্রকাশ্য মঞ্চে দুর্দান্ত গান গেয়ে তাক লাগাল বাংলার মেয়ে অনুষ্কা, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

অনুষ্কা পাত্র বর্তমান সঙ্গীত জগতের এক অন্যতম নাম, নিজের সুরের জাদুতে তিনি কলকাতা ছাড়িয়ে মুম্বাই পাড়ি দিয়েছেন।

বর্তমান যুগে মানুষের মধ্যে প্রতিভার কোনো অভাব নেই। আগে সকলে পর্যাপ্ত প্ল্যাটফর্মের অভাবে যেখানে নিজের মধ্যে লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভাকে সকলের মাঝে প্রকাশ করতে পারতো না। সেখানে এখনকার দিনে সেই মুশকিল যথেষ্ট আসান হয়েছে। এখন সোশ্যাল মিডিয়ার যুগে প্রত্যেকেই নিজেদের প্রতিভা প্রকাশ করতে আগ্রহী। শুধু তাই নয় বিভিন্ন মানুষের প্রতিভার পাশাপাশি হামেশাই ভাইরাল হয়ে চলেছে বিভিন্ন সেলিব্রিটিদেরও বিভিন্নরকম প্রতিভা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একটি গানের অনুষ্ঠানের ভিডিও বেশ ভাইরাল হয়েছে। যেই ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে দুর্দান্ত সুরে গান গাইছেন অনুষ্কা পাত্র (Anushka Patra)। অনুষ্কা পাত্র বর্তমান সঙ্গীত জগতের এক অন্যতম নাম। নিজের সুরের জাদুতে তিনি কলকাতা ছাড়িয়ে মুম্বাই পাড়ি দিয়েছেন। আর জয় করে দিয়েছেন মুম্বাইবাসীদের মন। অর্থাৎ কলকাতার মেয়ে বর্তমানে কলকাতার মানুষদের পাশাপাশি সুরের জাদুতে মোহিত করছে মুম্বাইবাসীদেরও।

জি বাংলায় সম্প্রচারিত জনপ্রিয় গানের রিয়ালিটি শো ‘সারেগামাপা লিটিল চ্যাম্পস’ থেকে সকলের মাঝে প্রকাশ্যে আসেন অনুষ্কা। এই রিয়েলিটি শোতে তাঁর কন্ঠে মুগ্ধ হয়েছিল গোটা বাংলা। এই রিয়েলিটি শোতে কিছুদিনের মধ্যেই তিনি সকলের প্রিয় হয়ে উঠেছিলেন। এমনকি প্রথম প্রথম অনেকেই মনে করেছিল যে অনুষ্কা প্রথম স্থান দখল করবে। কিন্তু আদতে সেরকম কিছুই হয়নি। শেষমেষ দ্বিতীয় স্থান অধিকার করেছিল সে। এরপর গানের জগতে নিজের কেরিয়ার গড়ার উদ্দেশ্যে কলকাতা ছেড়ে মুম্বাইয়ের উদ্দেশ্যে পাড়ি দেয় অনুষ্কা। সেখানে সে জনপ্রিয় হিন্দি গানের রিয়েলিটি শো ‘ইন্ডিয়ান আইডল ১৩’-তে প্রতিযোগী হিসেবে অংশগ্রহণ করে।

সম্প্রতি তাঁর ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে কলকাতার একটি মাচা অনুষ্ঠানে গান গাইছে অনুষ্কা। সেখানে অনুষ্কাকে জনপ্রিয় বাংলা সিনেমা ‘বস’-এর ‘মন মাঝিরে’ গানটি গাইতে দেখা যাচ্ছে। যদিও অরিজিনাল গানটি পুরুষের কণ্ঠে ছিল। কিন্তু অনুষ্কার গলায়ও এই গানটি বেশ সুন্দর লাগছিল। সে খুবই নিপুনভাবে গানটি সকলের মাঝে পরিবেশন করে। ‘Ashirbad Studio Official’ নামক একটি ইউটিউব চ্যানেল থেকে আপলোড করা হয় অনুষ্কার এই গানের ভিডিওটি। যা বর্তমানে প্রায় ৪ লক্ষের বেশি মানুষ দেখে ফেলেছেন। পাশাপাশি তাঁর কোকিলকোন্ঠী সুরের প্রশংসা করেছেন নেটিজেনদের একাংশ।

Related Articles