×

গ্রামবাসীদের সামনে দুর্দান্ত নাচ দেখিয়ে তাক লাগাল বাঁদর, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

বর্তমান সময়ে দাঁড়িয়ে সোশ্যাল মিডিয়া একটি এমন মাধ্যম হয়ে উঠেছে যেখানে মানুষ ঘরে বসেই সারা বিশ্বের ঘটনা চোখের সামনে দেখতে পায়।

নিঃসন্দেহে বর্তমানে মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হয়ে দাঁড়িয়েছে সোশ্যাল মিডিয়া। আট থেকে আশি প্রত্যেকেই এখন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী। দিনের শেষে প্রত্যেকেই কিছুটা সময় হলেও সোশ্যাল মিডিয়ায় সময় কাটাতে পছন্দ করেন। ‌কারণ সোশ্যাল মিডিয়া বিভিন্ন খবরাখবরের আপডেট দেওয়ার পাশাপাশি মনোরঞ্জনও যোগায়। ফলে বহু মানুষ টিভি ও সংবাদপত্রের বিকল্প হিসেবে সোশ্যাল মিডিয়াকে বেঁছে নিয়েছে। আর সোশ্যাল মিডিয়ার একটি জনপ্রিয় টপিক হলো ভাইরাল ভিডিও।

সোশ্যাল মিডিয়ায় কোনো কিছু ভাইরাল হতে বেশি সময় লাগে না। মানুষ হোক কিংবা প্রাণী প্রত্যেকেই বিভিন্নরকম কর্মকান্ডের জেরে নিত্যদিন ভাইরাল হয়ে চলেছে সোশ্যাল মিডিয়ায়। আর সোশ্যাল মিডিয়ার একটি অত্যন্ত জনপ্রিয় প্ল্যাটফর্ম হল ইউটিউব (YouTube)। ইউটিউবে রয়েছে গোটা বিশ্বের সমস্তরকম ভিডিও সম্ভার। আর এর মাধ্যমে পরিচিতি লাভের পাশাপাশি রোজগার করছে কোটি কোটি মানুষ। গোটা বিশ্বের সমস্ত খবরের আপডেট পাওয়ার পাশাপাশি বিভিন্ন রকম মনোরঞ্জনের ভিডিও রয়েছে ইউটিউব জুড়ে।

সম্প্রতি সেরকমই একটি ভিডিও সোশ্যাল মিডিয়া জুড়ে ব্যাপক ভাইরাল। যেই ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি বাঁদরের কীর্তিকলাপ। আর যা দেখতে তাঁকে ঘিরে রয়েছে বেশ কয়েকজন মানুষ। আসলে ভিডিওটি একটি বাঁদর নাচের ভিডিও। আগে বাঁদর নাচ মানুষের মনোরঞ্জনের একটি অন্যতম বিষয় হলেও এখন সোশ্যাল মিডিয়ার যুগে বাঁদর নাচ সচরাচর সেভাবে দেখা যায় না। তবে গ্রামেগঞ্জের দিকে এখনো বাঁদর নাচ দেখা যায়। সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে এক ব্যক্তি দুটো বাঁদর দিয়ে খেলা দেখাচ্ছেন। ওই ব্যক্তি বাঁদর দুটিকে যেভাবে নির্দেশ দিচ্ছে সেভাবে বাঁদরগুলি খেলা দেখাচ্ছে। এমনকি একটি বাঁদরকে সালমান খানের মতো অভিনয় করতে বললেও সে হুবহু তাঁর মতো অভিনয় করে দেখায়। আর যা বেশ আনন্দ দিয়েছে সেখানে উপস্থিত দর্শকদের পাশাপাশি নেটিজেনদেরও।

‘Awesome People’ নামক একটি ইউটিউব চ্যানেল থেকে বছরখানেক আগে দুই বাঁদরের কর্মকাণ্ডের এই ভিডিওটি আপলোড করা হয়। যার বর্তমানে ভিউজ পেরিয়ে গেছে ৫১ মিলিয়নের বেশি। এছাড়াও ভিডিওটিতে লাইক পরেছে প্রায় ২ লক্ষের কাছাকাছি। পাশাপাশি ভিডিওটির কমেন্টবক্সে বিভিন্ন রকম মজার মজার কমেন্ট করেছেন বহু মানুষ। যার ফলে প্রমাণিত যে সমস্ত মানুষই বাঁদরের এই কর্মকাণ্ডের ভিডিওটি বেশ আনন্দের সহিতই উপভোগ করছেন।

Related Articles