×

অবিকল মানুষের মতো খাটিয়ার উপর বসে খাবার খাচ্ছে একদল টিয়া পাখি, ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা নানা পশু পাখিদের ভিডিও খুব সহজে দেখতে পায়।

প্রতিদিন হাজার হাজার রকম ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। যার মধ্যে রয়েছে কিছু কিছু ভালো ভিডিও, যা দেখলে অনেক জ্ঞান পাওয়া যায়। আবার কিছু কিছু ভিডিও দেখে গায়ে শিহরণ জেগে ওঠে। বিশেষ করে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়, পশু পাখিদের একাধিক ভিডিও। সেটিই বেশি দৃষ্টি আকর্ষণ করে নেটিজেনদের। যা মাঝে মাঝে আমাদের অবাক করে দেয়। এই ভিডিওগুলিই এখন নেটবাসীদের আনন্দের রসদ। পশুদের যে সকল ভিডিও গুলি প্রতিনিয়ত ভাইরাল হয়ে চলেছে, তার মধ্যে রয়েছে, কেউ বিশালাকার সাপকে নিয়ে খেলাধূলা করছে কোনও ভয়ডর ছাড়াই। এছাড়া এখানে টিয়া, ময়না, তোতা, বুলবুলি পাখির নানা কথা বলার ভিডিও ঝড়ের বেগে ভাইরাল হচ্ছে।

তবে কথা বলা পাখিদের মধ্যে সবচেয়ে উন্নত হল টিয়া পাখি। যে যেকোন আওয়াজ খুব সহজেই নকল করতে পারে, এবং বিভিন্ন ধরনের ডাক ডেকে, সকলকে চমকও দিতে পারে। আসলে টিয়া এমন একটি পাখি যে কিনা পোষ্য হিসাবে পরিচিত। টিয়া বহু প্রজাতির হয়। তার মধ্যে উল্লেখযোগ্য, সবুজ টিয়া, চন্দনা, হীরামন, কালো মাথা টিয়া ইত্যাদি। তবে সবুজ টিয়া বাংলায় দেখা যায়। অনেকে আবার বাইরে থেকেও অন্য প্রজাতির টিয়া পাখি আমদানি করে আনেন।

মাঝে মধ্যেই টিয়া পাখির নানা কাণ্ড কারখানার ভিডিও দেখা মেলে। কখনও পুরুষ টিয়া এবং মহিলা টিয়ার প্রেম করার ভিডিও দেখার সুযোগ মেলে আবার কখনও মালিকের সঙ্গে টিয়ার ঝগড়া করা এবং গান গাওয়ার ভিডিও ঝড়ের বেগে ভাইরাল হয়। সম্প্রতি সেরকমই কয়েকটি টিয়ার ভিডিও ভাইরাল ঝড়ের বেগে আবারও ভাইরাল হল নেটদুনিয়ায়। এই ভিডিওটি টকিং প্যারট (Talking Parrot) নামে একটি ইউটিউব চ্যানেল থেকে ভাইরাল হয়েছে। আসলে এইসব পোষ্যরা পোষ মানতে মানতে কখন যে সেই পরিবারের একজন হয়ে যায় তা বলাই বাহুল্য। ভিডিওটিতে দেখা গিয়েছে, একদল সুন্দর টিয়াপাখি একটা চারপাই বা খাটিয়ার ওপর বসে আছে। খুব সম্ভবত এটা বিকেল বা দুপুরে তোলা ভিডিও। দেখা যাচ্ছে যে তাদের তিনটি পাকা পেয়ারা খেতে দেওয়া হয়েছে। আর তারা কি সুন্দর করে খুঁটে খুঁটে একটু একটু করে পেয়ারা খাচ্ছে।

সঙ্গে পেয়ারার বীজ গুলিও সুন্দর করে বেছে ফেলে দিচ্ছে। আবার ঘোরাফেরা করতে করতেও পেয়ারা খাচ্ছে। আবার ভিডিওতে স্পষ্ট, পেয়ারা খেতে খেতে তারা নিজেদের মধ্যে অনেক জমানো বাতালাপও করে নিচ্ছে। কিছুক্ষণ পরে মালিক যখন তাদের সঙ্গে কথা বলে তখনও তারা সুন্দর করে মালিকের কথার উত্তর দেয়। ভিডিওটি ভাইরাল হওয়া মাত্রই কমেন্টবক্সে নেটিজেনদের কমেন্টের বন্যা বয়ে গিয়েছে।

Related Articles