×

বরের সঙ্গে নিতবর সেজে বাইকে চেপে বিয়ে করতে হাজির পোষ্য কুকুর, ভাইরাল ভিডিও

এক ব্যক্তি বিয়েতে শেরওয়ানি পরে বাইক নিয়ে যাচ্ছেন, আর তাঁর সামনে বসিয়ে রেখেছেন তাঁর প্রিয় পোষ্য কুকুরকে।

এক ধাপ বিয়ের মরসুম মোটামুটি চলে গেল। পৌষ পেরোলেই আরও এক ধাপ বিয়ের মরসুম শুরু হবে। চলতি বছর বিয়ের মরসুমে নব বর-কনের এক একটা কান্ড-কারখানার ভিডিও মারাত্মক পরিমাণে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। গতবছর থেকেই বিয়ের একগুচ্ছ বাঙালি-নিয়মের অদলবদলের একাধারে ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। বিয়ে মানেই যে শুধু আনন্দ তা নয়, বিয়ে মানেই দুঃখও বটে, কারণ মেয়েরা বাপেরবাড়িকে চির বিদায় দিয়ে স্বামী ঘরে চলে যায়, পরে থাকে তাঁদের ছোটবেলার স্মৃতি।
মা-বাবাকে কাঁদিয়ে স্বামীর ঘরই তখন তাঁর হয়ে যায় চিরকালের ঘর-সংসার। প্রতিটি মানুষের কাছেই বিয়ের মতন আনন্দকর সুখকর অধ্যায় বলে আর কিছু নেই।

এই বিয়ে ঘিরেই বর-কণে থেকে শুরু করে তাঁদের পরিবার আত্মীয়স্বজন সবার মধ্যেই একরাশ উন্মাদনা কাজ করে। কিন্তু এই ভিডিওতে নতুন কনেকে দেখে চক্ষু চড়কগাছ হয়ে যাওয়ার যোগাড় হয়ে উঠল সবার। শীতকালে বিয়েবাড়ি মানেই একেবারে পেট পুরে খাওয়া-দাওয়া। তবে ভারতীয় সংস্কৃতিতে বিয়ের সময়ে বরের সঙ্গে নিতবর যাওয়ার রীতি রয়েছে।

এই প্রথা যুগ যুগ ধরেই চলছে। ঠিক একই ভাবে মেয়ের সঙ্গেও দেখা যায় নিতকণে, কিন্তু এবার নিতবর হিসেবে বরের সঙ্গে যে এলো, তা দেখে রীতিমতো অবাক হয়ে গেল সবাই। হ্যাঁ, কুকুর! সম্প্রতি এই রকমই একটি ভিডিও তুমুল পরিমাণে ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। আসলে আজকাল সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই এক একটি পশু প্রেমিদের বিরল দৃশ্য নজর কেড়ে নেয়। এবার তেমন ভিডিও ধরা পড়ল। ইতিহাসের পাতা বলে, মানুষের সঙ্গে পোষ্য হিসেবে কুকুরের সম্পর্ক অতি নিবিড়। সেটাই এই ভিডিও আরও একবার প্রমাণিত হল।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, ‘দর্শন নন্দু পোল’ (Darshan Nandu Pol) নামের এক ব্যক্তি বিয়েতে শেরওয়ানি পরে বাইক নিয়ে যাচ্ছেন, আর তাঁর সামনে বসিয়ে রেখেছেন তাঁর প্রিয় পোষ্য কুকুরটিকে। পাত্রের ক্যাপশন দেখেই বোঝা যাচ্ছে সে তাঁর প্রিয় পোষ্যকে কতটা ভালোবাসে। কারণ ভিডিওটির ক্যাপশনে তিনি কুকুরটিকে বস বলে সম্বোধন করেছেন। ইতিমধ্যেই ভিডিওটি এখনও পর্যন্ত ২ লক্ষ মানুষ দেখে ফেলেছেন।

Related Articles