×

বরফে ঢাকল গোটা কলকাতা শহর, ভাইরাল ছবি না দেখলে চরম মিস

কলকাতা শহরকে নিয়ে তৈরি করা গান গুলির মধ্যে একটি অন্যতম গান হলো 'তুমিও হেঁটে দেখো কলকাতা'।

কলকাতা শহরকে নিয়ে তৈরি করা গান গুলির মধ্যে একটি অন্যতম গান হলো ‘তুমিও হেঁটে দেখো কলকাতা’। আর এই গানটি শুনলেই প্রথমেই কলকাতার কথা মনে পরে। তবে চলতি মরশুমে যে পরিমাণ শীত পরেছে তাতে কলকাতার রাস্তায় হেঁটে দেখতে ইচ্ছে করলেই গা শিউরে ওঠে। তাই প্রত্যেকেই রাস্তায় হাঁটার বদলে কাটাতে চায় ঘরের মধ্যে লেপের তলায়। তবে প্রত্যেকেরই ইচ্ছে জীবনে একবার হলেও কলকাতাকে বরফে ঢাকা অবস্থায় দেখার। তবে প্রযুক্তির যুগে সেই সুযোগও রয়েছে। আর প্রযুক্তিকে মাধ্যম করে কলকাতা ঢেকে গিয়েছে বরফে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমনই কয়েকগুচ্ছ ছবি ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে ভিক্টোরিয়া সহ শহরের বিভিন্ন প্রান্ত এমনকি ট্রামের ওপরও স্নোফল হয়েছে। আর এই ছবিগুলি দেখে রীতিমত অবাক নেটিজেনরা। ভারতে সাধারণত নাতিশীতোষ্ণ দেশের শুধুমাত্র পাহাড়ি অঞ্চলেই বরফ পরে। তাই কলকাতার মতো উষ্ণতম শহরে বরফ পরা একেবারেই অবিশ্বাস্য বিষয়। কিন্তু এমন ছবি কিভাবে ভাইরাল হলো সোশ্যাল মিডিয়ায়? ছবিগুলির বাস্তবতাই কতদূর?

ঠিকই ধরেছেন, পুরোটাই কামাল হচ্ছে ফটো এডিটিং এর। অংশুমান চৌধুরী নামক এক ব্যক্তি প্রথমে টুইটারে বরফে ঢাকা কলকাতার ছবিগুলি শেয়ার করেন। আর তারপরই মুহূর্তের মধ্যে ছবিগুলি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ার অন্যান্য সমস্ত প্লাটফর্মে। জানা গিয়েছে যে দিল্লির বাসিন্দা অংশুমান চৌধুরী AI অর্থাৎ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে ছবিগুলি এডিট করেছেন। তিনি নেহাতই মজার ছলে ও দেশকে ভালোবেসে এমন ছবি বানিয়েছেন।

তবে যাই হোক ছবিগুলি এডিট হলেও নেটিজেনরা বেশ আনন্দের সহিত গ্রহণ করেছেন এই ছবিগুলি। আসলে শীতে মানুষ যতই কাবু হয়ে যাক না কেন বরফ পরতে দেখতে অনেকেই ভীষণ পছন্দ করেন। তাই কলকাতার বিভিন্ন বাসিন্দারা শীতের ছুটিতে চলে যান বিভিন্ন পাহাড়ি অঞ্চলে বরফের মধ্যে ছুটি কাটাতে। আর একমাস পরেই শুরু হবে প্রেমের মরশুম। আর এরই মাঝে এমন বরফে ঢাকা কলকাতার রূপ দেখতে পেয়ে খুশি হয়েছেন প্রত্যেকে। তাই হাজারে হাজারে শেয়ার হয়েছে ছবিগুলি।

Related Articles