×

ভারতীয় রেলে ৩৫ হাজার শূন্যপদে নিয়োগ, রইল বিস্তারিত

রেলওয়ে তে ৩৫ হাজার কর্মী নিয়োগ করা হবে, মোট শুন্য পদের সংখ্যা ৩৫২৮১ টি।

  1. বেকার চাকরি প্রার্থীদের জন্যে খুশির খবর। সরকারি চাকরি তো দূর এখন বেসরকারি চাকরি পাওয়াও এখন দুষ্কর। অতএব শিক্ষিত হয়েও ঘরে বসে থাকা ছাড়া আর কিছু উপায় নেই। সুতরাং মানুষ এখন রীতিমতো নাজেহাল একটি চাকরি জোগাড় করার জন্যে। এবার তাঁদের জন্যই সুখবর।

সম্প্রতি ভারতীয় রেলওয়ের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যেখানে জানানো হয়েছে ভারতীয় রেলের পক্ষ থেকে প্রায় ৩৫ হাজার কর্মী নিয়োগ করা হবে। নন টেকনিক্যাল ক্যাটাগরিতে নিয়োগ করা হবে। মোট শুন্য পদের সংখ্যা ৩৫২৮১ টি। ২০২৩ এর মার্চ মাসের মধ্যেই নিয়োগ করা হবে।

বহুদিন পর পরীক্ষাসূচির মাধ্যমে এই পদে নিয়োগ করবে ভারতীয় রেল। গতবছরেই RRB এবং NTPC মিলিয়ে মোট ৩৫২৮১ টি শূন্যপদের কথা জানিয়েছিল রেল। যেখানে বিভিন্ন জোন থেকে নেওয়া হয়েছে পরীক্ষা। জমা পড়েছিল প্রচুর সংখ্যক আবেদনপত্র। যার প্রেক্ষিতে পরবর্তীতে পরীক্ষা দিয়েছেন আবেদনরত লক্ষাধিক পরীক্ষার্থী। ইতিমধ্যেই রেলের তরফ থেকে এই পরীক্ষার লেভেল 6 এর পরীক্ষার ফলাফল ঘোষিত হয়ে গিয়েছে। যা গত সেপ্টেম্বরে ঘোষিত হয়ে গিয়েছে। এক্ষেত্রে প্রার্থী সংখ্যা ছিল ৭১২৪ জন। তবে ২১ টি RRB পদের মধ্যে প্রকাশ পেয়েছে ১৭ টির ফলাফল। শীঘ্রই প্রকাশ পাবে বাকি পরীক্ষার ফলাফল। ইতিমধ্যেই লেভেল 6 পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের মেডিক্যাল টেস্ট এবং নথি যাচাইকরণ চলছে।

এছাড়া রেল সূত্র অনুযায়ী, বাকি পরীক্ষার ফলাফল খুব শীঘ্রই প্রকাশিত হবে। যেমন, লেভেল ৫-এর ফলাফল প্রকাশ পাবে নভেম্বরের তৃতীয় সপ্তাহের মধ্যে। এই পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের মেডিক্যাল টেস্ট এবং নথি যাচাইকরণ চলবে আগামী ডিসেম্বর মাস পর্যন্ত। সেই অনুযায়ী আগামী ২০২৩ সালের জানুয়ারীর মধ্যেই নতুন বিজ্ঞপ্তি জারি করতে পারবে রেল।

Related Articles