×

একটি পান পাতাতেই কেল্লাফতে, দূর হবে অর্থনৈতিক সংকট

হিন্দুধর্ম মতে, যেকোনও পূজা বা শুভ কাজে পান পাতার বিশেষ গুরুত্ব রয়েছে।

হিন্দুধর্ম মতে, যেকোনও পূজা বা শুভ কাজে পান পাতার বিশেষ গুরুত্ব রয়েছে। কথিত আছে, শাস্ত্রীয় দেবতা পুজোয় পান পাতা নিবেদন করলে নাকি দেবতারা খুশি হন। এছাড়াও যেকোনও পুজো বা শুভ অনুষ্ঠানেও সুপারির খুবই শুভ। জ্যোতিষশাস্ত্রে, পান ও সুপারির ব্যবহার ইচ্ছাপূরণ এবং কষ্ট দূর করতে সক্ষম। এছাড়া হনুমানজিরও অত্যন্ত প্রিয় পান পাতা। এছাড়াও জীবনে বিস্ময়কর পরিবর্তন আনতে পান পাতার ব্যবহার দারুণ কার্যকরী। জেনে নিন পান পাতার বিশেষ প্রতিকার:-

১. পান পাতা হনুমানজির অত্যন্ত প্রিয়। সেজন্য মঙ্গল ও শনিবার হনুমানজির পূজা করার সময় পান এবং সুপারি দিয়ে পূজা করলে হনুমানজী প্রসন্ন হন। এছাড়াও মহাদেবের পূজার্চনাতেও পান অর্পণ করা শুভ। প্রতি সোমবার সকালে স্নানের পর শুদ্ধ বস্ত্র পরে মহাদেবকে গুলকন্দ, মৌরি, সুপারি ও খয়ের দিয়ে তৈরি পান নিবেদন করলে আপনার সমস্ত ইচ্ছাপূরণ হবে।

২. ব্যবসায়ীক ক্ষেত্রে কোনও সমস্যার সম্মুখীন হলে পান পাতা এই উপায়ে ব্যবহার করলে সুরাহা পাওয়া যায়। ব্যবসার বাধা দূর করতে ৫টি পান পাতা, ৫টি অশ্বত্থ পাতা এবং ৮টি ঢেঁড়শ পাতা একটি সুতোয় বেঁধে আপনার দোকানের পূর্ব দিকে লাগিয়ে রাখলে আপনার ব্যবসা ও সম্পদ বৃদ্ধি পাবে। এছাড়া কঠোর পরিশ্রমের পরেও যদি আপনার ব্যবসা থমকে যায়, তাহলে পান পাতার ব্যবহার আপনার কাঙ্ক্ষিত ফল পেতে সাহায্য করবে। তাই শনিবার আপনার ব্যবসায়িক প্রতিষ্ঠানের পূর্বদিকে একটি সুতোর মধ্যে পাঁচটি পান এবং পাঁচটি অশ্বত্থ পাতা ঝুলিয়ে রাখলে ব্যবসায় দ্রুত উন্নতি হবে।

৩. হিন্দু সকল দেব-দেবী পান পাতায় অধিষ্ঠিত হন। তাই পূজা করার সময় পান পাতা ব্যবহার করলে গৃহ প্রবিষ্ট নেতিবাচক শক্তি থেকে দূর হবে। এছাড়া আপনি যদি কঠোর পরিশ্রমের পরেও দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে অক্ষম হন তাহলে প্রতি শুক্রবার একটি পানে গোলাপের পাপড়ি দিয়ে দেবী লক্ষ্মীকে অর্পণ করলে আপনার দ্রুত উন্নতি হবে।

৪. হনুমানজিকে খুশি করতে চাইলে অবশ্যই তার প্রসাদের সঙ্গে মিষ্টি পান দিন। বেকার থেকে মুক্তি পেতে প্রতি রবিবার ঈশ্বরের কাছে পান পাতা নিবেদন করে বাড়ি থেকে বের হন। এছাড়াও আপনি যদি আপনার কাঙ্খিত কাজ না পান তবে রবিবার বাড়ির বাইরে যাওয়ার সময় পকেটে বা পার্সে একটি পান রাখুন। তাহলে আপনার আটকে থাকা কাজ সাফল্য আসবে।

Related Articles