×

ত্বক থেকে চুল সুন্দর হয়ে উঠবে চা পাতার ব্যবহারে

চা দিয়ে করুন ত্বক ও চুলকে সুন্দর ও ঝকঝকে, রইল টিপস।

প্রত্যেকেই সুন্দর হতে চান। ত্বক এবং চুলকে ঝকঝকে করতে প্রত্যেকেই বিভিন্ন রকম পদ্ধতির প্রয়োগ করেন। অনেকে বিভিন্ন রকম রাসায়নিক কসমেটিক ব্যবহার করেন। তবে বিভিন্ন রাসায়নিক কসমেটিকের বিভিন্ন রকম সাইড ইফেক্ট রয়েছে। কিন্তু আপনি কি জানেন বাড়িতে যে চা হয় সেই চা দিয়েই করতে পারবেন রূপচর্চা। আজকের এই প্রতিবেদনে রইলো চা দিয়ে কিভাবে ত্বক ও চুলকে সুন্দর ও ঝকঝকে করা যাবে।

ত্বককে ভালো ও সতেজ রাখতে চায়ের লিকারকে টোনার হিসাবে ব্যবহার করা যেতে পারে। এছাড়াও চায়ের পাতার সাথে যদি সামান্য পরিমাণ টক দই মিশিয়ে মুখে লাগানো যায় তাহলেও ত্বকের তারুণ্য বজায় থাকে। যদি গ্রিন টি-এর লিকার ব্যবহার করা যায় তাহলে আরো ভালো ফল পাওয়া সম্ভব। চায়ের মধ্যে থাকে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বকের অকাল বার্ধক্য রোধ করে ও ত্বককে সুস্থ রাখে।

তবে শুধুমাত্র ত্বকের ক্ষেত্রেই নয় চায়ের লিকার চুল সুন্দর করতেও বিশেষভাবে সাহায্য করে। চায়ের মধ্যে মজুদ প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট চুল সুন্দর করার পাশাপাশি চুলকে সতেজ রাখে। চায়ের লিকারের সাথে যদি টক দই ও মেথি ভালো করে ফুটিয়ে চুলের হেয়ার টনিক হিসেবে ব্যবহার করা যায় তাহলে তার ফল আরো বেশি ভালো হয়।

সতর্কীকরণ- উপরোক্ত কোনো উপাদানে যদি কারো অ্যালার্জি থাকে তাহলে তিনি অবশ্যই কোনো বিশেষজ্ঞ অথবা চিকিৎসকের পরামর্শ মেনে এই টোটকাটি ব্যবহার করবেন।

Related Articles