×

বাড়িতে আজই লাগান এই গাছগুলি, লাগবে না প্রতিবেশীর কুনজর

এই গাছ গুলি বাড়িতে লাগালে বস্তু মতে প্রতিবেশীর কুনজর লাগবে না।

অনেকেই রয়েছেন যারা বাড়িতে বাগান তৈরি করতে পছন্দ করেন। ‌ এই জন্য তাঁরা নার্সারি থেকে নানা ধরনের গাছ কিনে বাড়ির বারান্দা, ছাদ ও বাগান একেবারে ভরিয়ে তোলেন সেইসব গাছ দিয়ে। কিন্তু অনেকেই জানেন না কিছু কিছু গাছ বাস্তুতে ও সেই বাড়ি মানুষগুলোর জীবনে বিশেষ প্রভাব বিস্তার করে থাকে। এমন কিছু গাছ রয়েছে যেগুলো আপনাকে প্রতিবেশীর কুনজর থেকে বাঁচাতে পারে। এই বিষয় সম্পর্কে অবগত নয় অধিকাংশই। তাই এই বিষয়ে সমস্ত তথ্য জানাতেই আজকের এই প্রতিবেদন। আসুন জেনে নিন প্রতিবেশীর কুনজর থেকে কোন গাছ আপনাকে এবং আপনার বাস্তুকে রক্ষা করতে সাহায্য করবে।

অনেক সময় এমন ঘটে যে সফল কোনো কাজ মাঝপথে আটকে যায়। এমনটা হওয়ার কারণ অধিকাংশ সময়ই খুঁজে পাওয়া যায় না। সেক্ষেত্রে বলে রাখি, অনেক সময় আপনার প্রতিবেশীর কুনজর আপনার উন্নতিতে বাঁধা প্রদান করে থাকে। কিন্তু প্রতিবেশীর কুনজর থেকে বাঁচার উপায় অনেকেরই জানা নেই। তবে চিন্তা করবেন না। আজকের এই প্রতিবেদনে আপনাদের জানানো হবে কিভাবে আপনারা বাস্তুতে কিছু গাছ লাগিয়ে তার প্রভাবে প্রতিবেশীর কুনজর থেকে রক্ষা পাবেন।

১: যারা বাড়িতে বাগান তৈরি করতে পছন্দ করেন বাগানের সৌন্দর্য বৃদ্ধির জন্য বাড়িতে বেল ও জুঁই ফুলের গাছ লাগিয়ে থাকেন। কিন্তু অনেকেই জানে না এই গাছ দুটি আপনার বাস্তুকে বিশেষভাবে সুরক্ষা প্রদান করে থাকে। কিন্তু এই গাছ লাগানোর কিছু নিয়ম রয়েছে। প্রতিবেশীর কুনজর থেকে বাস্তুকে রক্ষা করার জন্য বাড়ির দক্ষিণ দিকে বেল বা জুঁই ফুলের গাছ লাগাবেন। এই ফুলের সুগন্ধে যেমন আপনার মন ভালো থাকবে তেমন এটি আপনার বাস্তুকে প্রতিবেশীর কুনজর থেকে রক্ষা করতেও সাহায্য করবে।

২: প্রতিটি হিন্দু বাড়িতে তুলসী গাছ থাকে। হিন্দু মতে প্রতিদিন সন্ধ্যেবেলা তুলসী গাছে ধুপ ধুলো দিলে এতে দেবী লক্ষ্মী ও ভগবান বিষ্ণুর আশীর্বাদ পাওয়া যায়। কিন্তু অনেকেই জানে না তুলসি গাছ বাস্তুকে প্রতিবেশীর কুনজর থেকে রক্ষা করে থাকে। সেক্ষেত্রে প্রতিবেশীর কুনজর থেকে বাস্তুকে রক্ষা করার জন্য বাড়ির সামনে বা বাড়ির পাশে তুলসী মঞ্চ স্থাপন করুন। যদি বাড়ির সামনে বা বাড়ির পাশে জায়গা না থাকে তবে বাড়ির বারান্দায় একটি ছোট্ট তুলসী মঞ্চ তৈরি করে নিতে পারেন।

৩: নিজের ঘরকে সুন্দর করে সাজিয়ে তুলতে অনেকেই বাড়িতে, মানিপ্ল্যান্ট লাগিয়ে থাকে। কিন্তু মানিপ্ল্যান্টে বেশ কিছু গুণ রয়েছেন যা সম্পর্কে অবগত নয় অধিকাংশই। শত্রু দমন করে বাড়ির সমস্ত নেগেটিভ এনার্জি বাইরে বের করে পজিটিভ এনার্জি বয়ে আনতে মানিপ্ল্যান্ট বিশেষ ভূমিকা পালন করে থাকে। এছাড়া প্রতিবেশী সহ সমস্ত কুনজর থেকে বাস্তুকে রক্ষা করতেও মানিপ্ল্যান্ট খুবই গুরুত্বপূর্ণ।

Disclaimer:- বিশেষজ্ঞদের পরামর্শের ভিত্তিতে এই প্রতিবেদনটি লেখা হয়েছে। এর কোন যুক্তিসম্মত ব্যাখ্যা নেই। ব্যক্তি বিশেষে এর ফল ভিন্ন হতে পারে। তাই এই প্রতিবেদনে উল্লেখিত কোনো পদ্ধতি অবলম্বন করার পূর্বে অবশ্যই আপনি বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নেবেন।

Related Articles