×

মাত্র ৫ টাকার ভেসলিন দিয়েই হবে অসাধারণ গ্লো, জেনে নিন ব্যবহারের পদ্ধতি

ভেসলিন ব্যাবহার করে ত্বক কে উজ্বল করুন।

দেশজুড়ে তীব্র শৈত্য প্রবাহ। এ সময় গায়ে গরম পোশাক না ছাড়া মুশকিল। মনে হচ্ছে রাজ্যেই বরফ পড়ছে। সাধারণত এতটাও ঠান্ডা পড়েনা পশ্চিমবঙ্গে। তবে কিছুদিন ধরে রাজ্য জুড়ে বরফ পড়ছে, এরকম অ্যানিমিনেটেড কিছু ছবি সোশ্যাল মিডিয়া জুড়ে ঘোরাফেরা করছে। তবে শীতকালে ঠিকঠাক ভাবে শরীরের যত্ন নেওয়াও আবশ্যক। নয়তো ত্বক ফেটে চৌচির হয়ে যেতে পারে।

গ্রীষ্মকালে যেমন সানস্কিন আমাদের ত্বককে রক্ষা করে, তেমনি শীতকালেও নানারকম ক্রিম আমাদের ত্বককে রক্ষা করে। যার মধ্যে একটি ভেসলিন। মাত্র ৫ টাকা দাম এটির, কিন্তু ছোট প্যাকেট বড় ধামাকা। মাত্র পাঁচ টাকার ভেসলিনেই পাবেন অসাধারণ গ্লো। যা একেবারেই চিরস্থায়ী। তবে বর্তমানে ভেসলিনের বৈশিষ্ট্য একপ্রকার ক্ষণস্থায়ী হয়ে উঠেছে। তবে চিন্তার কারণ নেই, ভেসলিনকে চিরস্থায়ী করতে ভেসলিনের সঙ্গে মিশিয়ে ফেলুন, কয়েকটি জিনিস। কী সেগুলি জেনে নিন…

৩ টেবিল চামচ ভেসলিন, চারটি ভিটামিন ই অয়েল ক্যাপসুল এবং ৩ টেবিল-চামচ নারকেল তেল, ৪ টেবিল চামচ গোলাপজল, ৪ টেবিল চামচ অ্যালোভেরা জেল খুব ভাল করে মিশিয়ে নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন। যাদের অতিরিক্ত শুষ্ক ত্বক, তাঁরা অনায়াসেই এই ক্রিমটি ময়েশ্চারাইজার হিসেবে ব্যবহার করতে পারেন।

তবে আগে এটি বানিয়ে একটি কন্টেইনারে পূরণ করে ফ্রিজের মধ্যে তিন থেকে চারদিন রেখে দিতে হবে। এরপর যেমন খুশি ব্যবহার করুন। এই ক্রিমের ব্যবহারের দরুন আপনার ত্বকের উপরে হওয়া কালো দাগ নিমেষে দূর হয়ে যাবে। ত্বকের অকালবার্ধক্য আসবে না। সুতরাং আর দেরি না করে আজই বানিয়ে ফেলুন চটজলদি এই ক্রিমটি।

সতর্কীকরণ: যাদের ত্বকে ভেসলিনে অ্যালার্জি রয়েছে তারা বিষয়টি এড়িয়ে চলুন।

Related Articles