×

২টো ডিম ও ২টো আলু দিয়ে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের জলখাবার, একবার খেলে প্রেমে পড়ে যাবেন

আলু ও ডিম দিয়ে খুব জলদি বাড়িতে বানিয়ে ফেলুন সুস্বাদু নাস্তা।

সন্ধ্যেবেলার জলখাবার বরাবরই একটি চটকদার হওয়া উচিত, মোটামুটি সবাই তাই চায়। তবে প্রতিদিন একঘেয়ে খাবার মোটেও ভালো লাগে না কারুরই। তাই আজ ডিম ও আলুর তৈরি একটি দুর্দান্ত স্বাদের রেসিপির খোঁজ দেবো আপনাদের। রইলো রেসিপি।

উপকরণ

মাঝারি সাইজের আলু
দুটি ডিম
স্বাদ অনুযায়ী নুন
মিট মসলা
লঙ্কার গুঁড়ো
হলুদ গুঁড়ো
কাঁচা লঙ্কা কুচি
বড় পেঁয়াজ কুচি
গোটা টমেটো কুচি

প্রণালী

প্রথমে দুটি আলু ভালো করে ছিলে ধুয়ে নিয়ে গোল গোল করে স্ল্যাশ করে নিতে হবে। তবে টুকরোগুলি আবারও ভালো করে ধুয়ে নিতে হবে এবং আলুর স্ল্যাশগুলি পাতলা করে কাটতে হবে।

যাতে ভালো করে সিদ্ধ হয়। এরপর দুইটি ডিম একটি বাটিতে ফেটিয়ে নিতে হবে। এরপর আলুগুলি টিসু দিয়ে শুকনো করে পরিষ্কার করে নিয়ে স্বাদ অনুযায়ী লবণ মাখিয়ে গ্যাসে কড়াই বসিয়ে তেল গরম করে ডিপ ফ্রাই করে নিতে হবে।

এরপর ভেজে নেওয়া আলুর টুকরো গুলির মধ্যে এক চামচ মিট মসলা, সামান্য লঙ্কার গুঁড়ো ও হলুদ গুঁড়ো দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর এর মধ্যে কাঁচা লঙ্কা কুচি এবং ফেটিয়ে রাখা ডিম দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে।

মেশানো হয়ে গেলে তার মধ্যে বড় সাইজের পেঁয়াজ কুচি, টমেটো কুচি ভালো করে মাখিয়ে নিয়ে কড়াইয়ের ওই আলু ভাজা তেলের মধ্যেই পুরো মিশ্রণটিকে ঢেলে দিয়ে ভালো করে নাড়িয়ে চাড়িয়ে দেখবেন পুরো খাবারটি পিজ্জার আকারে হয়ে গিয়েছে। এরপর লাল লাল হয়ে গেলে নামিয়ে নিলেই তৈরি ডিম ও আলুর দুর্দান্ত রেসিপিটি।

Related Articles