×

আটা ও গুঁড়ো দুধ দিয়ে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের জলখাবার, একবার খেলে প্রেমে পড়ে যাবেন

আটা ও দুধ দিয়ে খুব সহজে বানিয়ে ফেলুন সুস্বাদু সকালের জলখাবার।

শীত প্রায় পরেই গিয়েছে। আর শীতের সকালের জলখাবারে প্রত্যেকেরই ইচ্ছে করে একটু সুস্বাদু ও হালকা খাবার খাওয়ার। এমন পদ যেটা সামান্য কিছু উপকরণ দিয়েই ঝটপট তৈরি করে নেওয়া যাবে। কিন্তু সঠিক রেসিপি জানার অভাবে তা সম্ভব হয় না। আজকের এই প্রতিবেদনে রইলো আপনাদের জন্য এমনই একটি সুস্বাদু রেসিপি সম্পর্কে যা তৈরি হয়ে যাবে মূহুর্তের মধ্যে। পাশাপাশি পছন্দ হবে বাড়ির প্রত্যেকের।

উপকরণ-
১. আটা
২. সাদা তেল
৩. চিনি গুঁড়ো
৪. নুন
৫. গুঁড়ো দুধ

প্রণালী-

প্রথমে একটি পাত্রে চাহিদা অনুযায়ী আটা নিয়ে তার মধ্যে সাদা তেল ও সামান্য পরিমাণ নুন দিয়ে ভালো করে ময়ান দিয়ে নিতে হবে। এরপর তার মধ্যে সামান্য পরিমাণ হালকা গরম জল মিশিয়ে সমস্ত আটাটিকে ভালোমতো মিশিয়ে নিতে হবে।

তবে খেয়াল রাখতে হবে আটা যাতে নরম হয়। কারণ আটা যত নরম হবে তত খেতে সুস্বাদু হবে। এরপর মাখানো আটা থেকে সমান করে লেচি কেটে নিতে হবে। এবার লেচিগুলিকে গোল করে রুটির আকারে বেলে নিতে হবে।

তার জন্য প্রথমে একটি লেচি নিয়ে সেটিকে বেলনায় রেখে বড় গোল আকারে বেলে নিতে হবে। তারপর তার মধ্যে চিনি গুঁড়ো ও গুঁড়ো দুধ ছড়িয়ে দিতে হবে। এবার সাধারণ পরোটার মতো দুদিক ভাজ করে মাঝখানটা চেপে আবার বাকি দুদিক ভাজ করে দিতে হবে। এভাবে লেচিটির আকার চৌকো হলে সেটি আবার বেলতে হবে।

এরপর একটি প্যান গরম করে একটি একটি করে পরোটা সেঁকে নিতে হবে। পরোটাগুলি সেঁকে তারপর শেষে তেলে ভেজে নিতে হবে। ব্যাস তাহলেই তৈরি শীতের সকালে পরিবেশন করার জন্য গরম গরম সুস্বাদু পরোটা।

Related Articles