×

১ কাপ আটা ও ২টো ডিম দিয়ে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের জলখাবার, শিখে নিন রেসিপি

ডিম ও আটা দিয়ে খুব সহজে বানিয়ে ফেলুন সকলের নাস্তা, শিখে নিন পদ্ধতি।

ডিনার বা লাঞ্চ বাদ দিয়ে সকলেরই প্রতিদিনের খাবারে মধ্যে একটি বিশেষ অংশ হল, সকালে ঘুম থেকে উঠে ব্রেকফাস্ট বা অফিস বা স্কুলের টিফিনে ভালো সুস্বাদু খাবারের বন্দোবস্ত করা। হ্যাঁ, সারাদিনের খাবারের মধ্যে ব্রেকফাস্টটা অন্যতম। সকালে ঘুম থেকে উঠেই যদি চোখের সামনে দেখা যায় লোভনীয়, তাহলে মন টা যেন সারাদিনের জন্যে ভাল হয়ে যায় সকলেরই। হ্যাঁ, খাবার এমন একটা জিনিস পেটে পড়লেই মগজ ভালো করে দেয়, আবার পেটে না পড়লেই মগজ বিগড়ে দেয়। যাইহোক, প্রতিদিনের সকালে এক খাবার খেতে সবসময় কারুরই ভাল লাগেনা। তাই প্রতিদিন সকালে নতুন নতুন খাবার বানানোর চেষ্টা করা উচিত। তাই আজকের প্রতিবেদনে র‌ইল আটা ও ডিম দিয়ে চটজলদি বানানো যাবে এমন এক অভিনব জলখাবারের রেসিপি।

উপকরণ:
আটা
ডিম
নুন
গুড়
জল
গুঁড়ো দুধ
তেল

প্রণালী :
এই খাবারটি তৈরি করার জন্যে প্রথমেই একটি মিক্সিং বোলে ১ কাপ আটা নিয়ে তার মধ্যে দুটো ডিম, স্বাদ অনুযায়ী নুন, ২ চামচ গুঁড়ো দুধ ও ১/২ তেল দিয়ে সবকিছু ভালো করে মিশিয়ে একটি আটার ডো বানিয়ে নিতে হবে। খানিকক্ষণ পর ডো টাকে মোটা করে লেচির মতো বেলে নিতে হবে। এরপর সেখান থেকেই স্টিলের গ্লাসের সাহায্যে গোল গোল করে কেটে নিতে হবে। প্রত্যেকটি গোলের মাঝখানে একটু গর্ত করে চারপাশে কাঁটাচামচ দিয়ে চেপে দিতে হবে। এরপর গ্যাসে কড়াই বসিয়ে তেল গরম করে পিঠে গুলিকে ভেজে নিতে হবে। লালচে রং আসার পর পিঠে গুলির থেকে তেল ঝরিয়ে নিতে হবে।

অন্যদিকে, গ্যাসে আর একটি পাত্রে ১/২ কাপ গুড় ও পরিমাণ অনুযায়ী জল একসঙ্গে ফুটিয়ে একটি স্বাদালো রস বানিয়ে নিতে হবে। এরপর রসের মধ্যে সব পিঠেগুলি দিয়ে ৪-৫ মিনিট জ্বাল দিয়ে নিলেই প্রস্তুত আটা ও ডিম দিয়ে বানানো অভিনব স্বাদের এই জলখাবারটি।

Related Articles