×

ডিম, আলু ও পেঁয়াজ দিয়ে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের এই জলখাবার, শিখে নিন রেসিপি

ডিম ও আলু দিয়ে খুব সহজে বানিয়ে ফেলুন সুস্বাদু জলখাবার, শিখে নিন পদ্ধতি।

ডিনার বা লাঞ্চ বাদ দিয়ে সকলেরই প্রতিদিনের খাবারের মধ্যে একটি বিশেষ অংশ হল, সকালে ঘুম থেকে উঠে ব্রেকফাস্ট বা অফিস বা স্কুলের টিফিনে ভালো সুস্বাদু খাবারের বন্দোবস্ত করা। হ্যাঁ, সারাদিনের খাবারের মধ্যে ব্রেকফাস্টটা অন্যতম। সকালে ঘুম থেকে উঠেই যদি চোখের সামনে দেখা যায় লোভনীয়, তাহলে মনটা জুড়িয়ে যায় সকলেরই। তেমনি সারাদিন পরিশ্রমের পর সন্ধ্যাকালীন জলখাবারও মগজ ভালো করে দেয়। তাই প্রতিদিন সকাল কিংবা রাতে নতুন নতুন খাবার বানানোর চেষ্টা করা উচিত। তাই আজকের প্রতিবেদনে র‌ইল এমন একটি রেসিপি। যা খুব সহজে বাড়িতে চটপট বানিয়ে ফেলা যাবে। যা করতে আলু ও ডিমের প্রয়োজন। বাচ্চাদের টিফিনের জন্যেও এই সুস্বাদু খাবারটি দেওয়া যেতেই পারে। জেনে নেওয়া যাক এই রান্নার রেসিপি।

উপকরণ:
১. আলু
২. ডিম
৩. নুন
৪. কর্নফ্লাওয়ার
৫. টমেটো
৬. পেঁয়াজ
৭. কাঁচালঙ্কা কুচি
৮. তেল
৯. লঙ্কার গুঁড়ো
১০. ধনেপাতা কুচি

প্রণালী :

প্রথমে সিদ্ধ আলু ছোট ছোট টুকরো করে কেটে নিতে ‌হবে। এরপর একটি পাত্রের মধ্যে ডিম ফেটিয়ে তার মধ্যে নুন এবং কর্নফ্লাওয়ার দিয়ে ভালো করে মিশিয়ে মিশ্রণের মধ্যে টমেটো পেঁয়াজ কাঁচালঙ্কা কুচি দিয়ে আবারো মিশিয়ে নিতে হবে।

এরপর কড়াইতে তেল গরম করে তার মধ্যে জিরে ফোঁড়ণ দিয়ে ভালো করে ভেজে সিদ্ধ করে রাখা আলু একটা একটা করে কড়াইতে দিয়ে দিতে হবে।

আলু সাজানো হয়ে গেলে ওপর দিয়ে লঙ্কার গুঁড়ো এবং ডিমের মিশ্রণটি তার উপর দিয়ে ধনেপাতা কুচি ছড়িয়ে মিনিট পাঁচেক ঢাকা দিয়ে রান্না করলেই তৈরি আলু এবং ডিম দিয়ে তৈরি এই অসাধারণ সুস্বাদু জলখাবারটি।

Related Articles