×

চিঁড়ে ও ডিম দিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ স্বাদের জলখাবার, একবার খেলে প্রেমে পড়ে যাবেন

চিঁড়ে ও ডিম দিয়ে খুব সহজে বানিয়ে ফেলুন সুস্বাদু জলখাবার।

সারাদিনের খাবারের মধ্যে ডিনার বা লাঞ্চের থেকেও বেশি গুরুত্বপূর্ণ খাবার হল, ব্রেকফাস্ট এবং সন্ধ্যাকালীন স্ন্যাক্স। প্রায় প্রতিদিন সকালেই স্কুল-অফিসের টিফিনে কি দেওয়া হবে সেই নিয়ে দ্বন্দ্বের মধ্যে পড়ে যান প্রতিটি পরিবারের কর্তৃরাই। তাই চিন্তার কোনও কারণ নেই, আজ জানাবো চিড়ে ও ডিম দিয়ে বানানো যায় একটি অসাধারণ স্বাদের রেসিপির পদ্ধতি। যা খেতে সুস্বাদু তো বটেই এমনকি স্বাস্থ্যকরও। ডিম মোটামুটি সবাই পছন্দ করলেও চিড়ে কেউ খেতে চায় না বললেই চলে। তাই আজ এই দুইয়ের সমন্বয়ে গড়ে উঠবে এক অসাধারণ রান্না, সুতরাং আর দেরি না করে এখুনি জেনে নিন।

উপকরণ

১.চিড়ে
২.ডিম
৩.নুন
৪.হলুদ গুঁড়ো
৫.কাঁচা লঙ্কা
৬.লঙ্কা গুঁড়ো
৭.পেঁয়াজ কুচি
৮.ময়দা
৯.সাদা তেল

প্রনালী

প্রথমেই ১ কাপ চিড়েকে জল দিয়ে ভাল করে ধুঁয়ে পরিষ্কার করে নিন। এরপর অল্প জল দিয়ে ১০ মিনিট রেখে দিন। এরপর একটি ডিম ভাল করে ফেটিয়ে নিন। এরপর দুটিকেই ভাল করে মিশিয়ে তার মধ্যে ২ চামচ ময়দা ও কিছুটা জল দিয়ে আরও ভালো করে মিশিয়ে একটি ঘন ব্যাটার বানিয়ে নিন।

এরপর স্বাদমতো নুন, হলুদ গুঁড়ো, লঙ্কার গুঁড়ো, পেঁয়াজ কুচি, কাঁচালঙ্কা কুচি দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এরপর কড়াইতে অয়েল ব্রাশ করে কিছুটা মিশ্রণ দিয়ে চারিদিকে ছড়িয়ে উল্টে-পাল্টে ভেজে নিলেই তৈরি অসাধারণ স্বাদের রেসিপি।

সুতরাং আর দেরি না করে এক্ষুনি আপনার পরিবারের বাচ্চাদের টিফিন হিসেবে বানিয়ে দিন। এছাড়াও আপনার স্বামী বা পরিবারে আর যারা অফিসে যান, তাঁদের টিফিনে বানিয়ে দিন এই অসাধারণ জলখাবারটি, দেখবেন তাঁরা প্রতিদিনই আপনার রান্নার প্রেমে পড়তে বাধ্য।
iframe width=”330″ height=”186″ src=”https://www.youtube.com/embed/wLmspuLBvAQ” title=”ব্রেকফাস্ট বা স্কুল অফিসের টিফিনে অল্প তেলে চিড়ে ও ডিম দিয়ে বানিয়ে ফেলুন দারুণ স্বাস্থ্যকর এই রেসিপি” frameborder=”0″ allow=”accelerometer; autoplay; clipboard-write; encrypted-media; gyroscope; picture-in-picture” allowfullscreen>

Related Articles