×

২ কাপ ময়দা ও ১ পিস ডিম দিয়ে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের সকালের জলখাবার, শিখে নিন রেসিপি

ডিম ও ময়দা দিয়ে চটজলদি বানিয়ে ফেলুন সুস্বাদু জলখাবার স্বাদ হবে অসাধারণ।

ডিনার বা লাঞ্চ বাদ দিয়ে সকলেরই প্রতিদিনের খাবারের মধ্যে একটি বিশেষ অংশ হল, সকালে ঘুম থেকে উঠে ব্রেকফাস্ট বা অফিস বা স্কুলের টিফিনে ভালো সুস্বাদু খাবারের বন্দোবস্ত করা। সকালে ঘুম থেকে উঠেই যদি চোখের সামনে দেখা যায় লোভনীয়, তাহলে মনটা জুড়িয়ে যায় সকলেরই। তাই প্রতিদিন সকাল বাচ্চা থেকে বড় সকলকে আনন্দ দেওয়ার জন্যে নতুন নতুন খাবার বানানোর চেষ্টা করুন। তাই আজকের প্রতিবেদনে র‌ইল এমন একটি রেসিপি। যা খুব সহজেই বাড়িতে বানিয়ে ফেলা যাবে এবং বাচ্চাদের টিফিনের জন্যেও বানানো যেতে পারে। আসলে খাবারই তো জীবন। তবে এই খাবারটি সন্ধ্যাকালীন খাবার হিসেবেও বানানো যেতে পারে। তাই অত্যন্ত কম তেলে এবং কম উপকরণ দিয়ে সহজেই এই খাবারটি বানিয়ে নিন। টমেটো শস দিয়ে খাবারটি এক্কেবারে জমে উঠতে বাধ্য। এইভাবেই প্রতিদিন সকাল কিংবা রাতে নতুন নতুন খাবার বানানোর চেষ্টা করুন। জেনে নিন এই দারুণ সুস্বাদু ব্রেকফাস্ট বা সন্ধ্যাকালীন খাবারটির রেসিপি।

উপকরণ

একটা ডিম
1/4 চামচ গোল মরিচের গুঁড়ো
স্বাদ অনুযায়ী নুন
1 কাপ দুধ
ধনেপাতা
ময়দা কিংবা আটা

প্রণালী

প্রথমে একটি ডিম ফেটিয়ে নিতে হবে। এরপর তার মধ্যে গোলমরিচ, নুন, ধনেপাতা দিয়ে জাল করা দুধ ঢেলে দিতে হবে। এরপর দুই কাপ ময়দা বা আটা নিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিতে হবে।

এরপর গ্যাসে কড়াই বসিয়ে তেল ব্রাশ করে তার মধ্যে একটু একটু করে মিশ্রণ ঢেলে উল্টে পাল্টে নিলেই তৈরি দুর্দান্ত স্বাদের এই জলখাবারটি। দেরি না করে এখুনি আপনিও বাড়িতে বানান এই রেসিপিটি।

Related Articles