×

বয়স হাঁটবে উল্টোপথে, এইভাবে বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই অ্যান্টি এজিং ক্রিম

স্কিন কেয়ারের জন্য সহজে বাড়িতে তৈরি করা যায় এমন একটি অ্যান্টি এজিং ক্রিম।

সুন্দর হতে কেই বা না চায় বলুন। প্রতিটি মানুষের চায় অন্যদের থেকে সুন্দর দেখতে। তবে অকালে বার্ধক্য চলে আসার কারণে অনেক সময় বাইরের রাসায়নিক প্রোডাক্ট ব্যবহারের জন্য স্কিনের বারোটা বেজে যায়। যার কারণে দুশ্চিন্তাগ্রস্থ হয়ে পরে অনেকেই। তবে স্কিন কেয়ার নিয়ে আর চিন্তা করতে হবে না আপনাকে। ‌আজকের এই প্রতিবেদনে রইলো স্কিন কেয়ারের জন্য সহজে বাড়িতে তৈরি করা যায় এমন একটি অ্যান্টি এজিং ক্রিম সম্পর্কে। যা রান্নাঘরে মজুদ সামান্য কিছু উপকরণ দিয়েই তৈরি করে নিতে পারবেন।

বয়স ধরে রাখার সহজ পাঁচটি টিপস-

১. এক মুঠো ভাত নিয়ে তা ভালোমতো চটকে তার সাথে কাচা দুধ মিশিয়ে মুখে লাগিয়ে অন্তত ১৫ মিনিটের জন্য রেখে দিন।

২. এছাড়াও একমুঠো ভাত ভালোমতো চটকে তার সাথে প্রয়োজনমতো মধু মিশিয়ে মুখে মেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। এতে বার্ধক্য আপনার ধারে কাছে আসবেনা।

৩. ১ চামচ চালের গুঁড়োর সাথে কফি পাউডার ও কাঁচা দুধ মিশিয়ে মুখে ও গলায় ভালো করে লাগিয়ে কিছুক্ষণ রেখে পরিষ্কার জলে ধুয়ে ফেলুন।

৪. ভাত রান্নার পর ভাতের ফ্যান আমরা প্রত্যেকেই ফেলে দি। তবে সেই ফ্যান ফেলে না দিয়ে তা একটি বাটিতে রেখে তার মধ্যে তুলো ভিজিয়ে প্রতিদিন সকাল, দুপুর এবং বিকেলে মুখে মেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

৫. মুখের ত্বককে ময়শ্চার করতে হাতের ডগায় নারকেল তেল নিয়ে মুখে ভালো করে ম্যাসাজ করে তা ধুয়ে ফেলুন, হাতেনাতে পাবেন এর ফল।

Related Articles